২৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:১৯
বাগেরহাট- ৪ আসনে উপনির্বাচন

ইসিতে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, জাপার বৈধ

বাগেরহাট প্রতিনিধি :

ইসিতে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, জাপার বৈধ

বাগেরহাট- ৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) সংসদীয় আসনের উপনির্বাচনে অংশ নেয়া বিএনপি’র প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের মনোনয়নপত্রটি বাতিলের বিষয়ে রিটানিং অফিসারের দেয়া সিদ্ধান্ত বহাল রেখেছে নির্বাচন কমিশন (ইসি)। একই সাথে জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে হয়েছে। 

বৃহস্পতিবার দিনভর নির্বাচন কমিশন শুনানী শেষে তাদের এই সিদ্ধান্ত জানায়। এখন আগামী ২১ মার্চের নির্ধারিত উপনির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী আমিরুল আলম মিলনকে জাপা প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর সাথে এখন প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে। তবে বিএনপি’র প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন নির্বাচন কমিশনের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন। 
এরআগে গত ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ের দিনে বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে অংশ নেয়া বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র ঋণ খেলাপী ও পৌর কর পরিশোধ না করায় এবং জাতীয় পার্টি প্রার্থীর ঋণ খেলাপী বলে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে জেলা রিটানিং কর্মকর্তা। তখন আওয়ামী লীগের প্রার্থী আমিরুল আলম মিলনের মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করে। 
বিএনপি’র প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন জানান, নির্বাচন কমিশন শুনানী শেষে আমার মনোনয়পত্রটি অবৈধ বলে আদেশ দিয়েছে। আমি ওই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।
গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়। গত ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে। গত ১৯ ফেব্রুয়ারি আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর