শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১৬:২৮

বাগেরহাট শহরে ঘরবন্দি মানুষ, উল্টো চিত্র গ্রামীণ জনপদে

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাট শহরে ঘরবন্দি মানুষ, উল্টো চিত্র গ্রামীণ জনপদে

বাগেরহাটে করোনাভাইরাসের বিস্তার রোধে শনিবার তৃতীয় দিনের মতো শহরগুলোর সকল দোকানপাট বন্ধ রয়েছে। লোকজন ঘর থেকে বের না হওয়ায় রাস্তাঘাট জনশূন্য। বাগেরহাট শহরসহ উপজেলা সদরে সেনাবাহিনী, নৌবাহিনী ও পুলিশের কড়া নজরদারীরর মধ্যে রাস্তাঘাট ফাঁকা হয়ে গেছে। 

বাগেরহাটের জেলা সদরসহ উপজেলাগুলোতে দোকানপাট বন্ধ রয়েছে। শুধু নিত্যপণ্যের দোকান খোলা রয়েছে। এসব দোকানে দড়ি বা ফিতা দিয়ে সামাজিক নিরাপত্তা দূরত্ব তৈরী করা হয়েছে। মাস্ক ছাড়া লোকজন তেমন একটা বের হচ্ছেন না। তবে, এর উল্টো চিত্র গ্রামীন জনপদে। সেখানে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ছোট-ছোট বাজার, মোড়ে-মোড়ে চায়ের দোকানগুলোতে মনুষের জটলা লেগেই রয়েছে। 

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান, জেলা ও উপজেলা শহরগুরোতে সেনাবাহিনী, নৌবাহিনী ও পুলিশের কড়া নজরদারীরর মধ্যে ঘরে রাখা সম্ভব হয়েছে। কিছু কিছু গ্রামীন জনপদে লোকজন এখনো বাড়ি থেকে বের হয়ে স্থানীয় বাজারের চায়ের দোকানে আড্ডা দিচ্ছেন বলে খবর পাওয়ার সাথে-সাথেই পুলিশ সেখানে অভিযান চালাচ্ছে। আমি নিজে কান্দাপাড়া বাজারসহ বেশ কয়েটি গ্রামীন জনপদে লোকজনকে ধাওয়া দিয়ে বাড়িতে পাঠিয়েছি। গ্রামীন জনপদের লোকজনকে ঘরবন্দি করতে পুলিশ কাজ করছে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য