শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১৮:৫২

নাগরপুরে হটলাইনে ফোন, খাদ্যসামগ্রী পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি

টাঙ্গাইল প্রতিনিধি

নাগরপুরে হটলাইনে ফোন, খাদ্যসামগ্রী পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া নিম্ন মধ্যবিত্তদের কথা চিন্তা করে তাদের সাহায্যার্থে স্থানীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটুর পরামর্শে নাগরপুর উপজেলা প্রশাসন হটলাইন সেবা সার্ভিস চালু করেছেন। গত ৮ এপ্রিল থেকে চালু হওয়া এই জরুরি সেবায় এরই মধ্যে ব্যাপক ফোন কল এসেছে। এই সকল ফোন কলের মাধ্যমে যারা খাদ্য সহায়তা চেয়েছেন, তাদের কলে সারা দিয়ে এরই মধ্যে বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। 

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু উপজেলা প্রশাসনের সহায়তায় করোনা দুর্যোগ শুরু হওয়ার পর থেকে উপজেলা জুড়ে ত্রাণ সহায়তা করে আসছেন। এবার নাগরপুর উপজেলার নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলোর সমস্যার কথা বিবেচনা করে জরুরি সেবা নম্বার ০১৭০৪৭৭১৭০৮ চালু করেছেন।

বুধবার থেকে চালু হওয়া এই নম্বরে উপজেলার নিম্ন মধ্যবিত্ত পরিবারের সম্মানিত কর্তাব্যক্তি ফোন করলে সকলের অগোচরে পৌঁছে যাবে ত্রাণসামগ্রী। জরুরি এই সেবা গ্রহণকারীদের সকল প্রকার পরিচয়ও গোপন রাখা হবে।

করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জনসমাগমকে নিরুৎসাহিত করতে ব্যবসা-বাণিজ্যসহ অর্থ উপার্জনকারী প্রতিষ্ঠানগুলো অনেকটা স্থবির। অগোচরে সমাজের অনেক মধ্যবিত্ত পরিবার অর্থ কষ্টে ভুগলেও পারিবারিক ও সামাজিক সম্মানের বিষয়টি চিন্তা করে তারা সাহায্য নিতে দ্বিধা করেন। তাদের এই আত্মসম্মানবোধের কথা বিবেচনায় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটুর পরামর্শে নাগরপুর উপজেলা প্রশাসন মধ্যবিত্ত পরিবারের জন্য এ জরুরি সেবা চালু করেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, হটলাইন চালু করার পর থেকে আমরা প্রচুর ফোন কল পেয়েছি। এর মধ্যে চিকিৎসা প্রার্থীর চেয়ে খাদ্য সহায়তা প্রার্থীই বেশি। আমরা আমাদের সামর্থ অনুযায়ী পর্যায়ক্রমে সকলের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবো।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য