৯ মে, ২০২০ ১৯:৫৯

বগুড়ায় ওষুধের দোকানে ইয়াবার সরঞ্জাম; ৩ কর্মচারির কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ওষুধের দোকানে ইয়াবার সরঞ্জাম; ৩ কর্মচারির কারাদণ্ড

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের (শজিমেক) সামনে লাইসেন্সবিহীন ওষুধের দোকানে ইয়াবা সেবনের সরঞ্জাম রাখা, ওষুধের প্রকৃত মূল্যের কয়েকগুণ বেশি নেওয়ায় তিন কর্মচারিকে ৩ মাসের কারাদণ্ড ও শহরের বৃন্দাবন পাড়ায় লাচ্ছা সেমাই কারখানায় অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শনিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ টি এম কামরুল ইসলামের নেতৃত্বে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এক ওষুধের দোকানে অভিযান পরিচালনা করা হয়। 

বগুড়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট এ টি এম কামরুল ইসলাম জানান, অভিযোগের ভিত্তিতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সামনে বর্ষণ মেডিসিন এন্ড সার্জিক্যালে অভিযান চালানো হয়। সেখানে গিয়ে দেখা যায় তাদের ডাগ লাইসেন্স নেই, ওষুধের মেয়াদ ও দাম লেখার জায়গায় টেম্পারিং করা, ব্লাড ব্যাংকের কোন অনুমোদন নেই, বাজার মূল্যের ৬৯৫ টাকার ওষুধ দাম নিয়েছে ২ হাজার ৩৩০ টাকা, ক্রেতাদেরকে জিম্মি করে দাম বেশি নেওয়া হয়, দোকানের ভেতরেই মাদক সেবনের সরঞ্জাম রয়েছে।

এমন সব অনিয়মের প্রমাণ পাওয়ায় ওই দোকানের ৩ কর্মচারিকে ওষুধ আইনে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডিতরা হলেন বগুড়া শহরের মালগ্রামের ফয়সাল শেখের ছেলে সুমন শেখ (২৪), খান্দারের নেপাল চন্দ্র্রের ছেলে নিহারঞ্জন দাস পলাশ (২৮) ও শাজাহানপুরের সায়েমের ছেলে রাসেল (২০)। এ সময় ওই দোকানে তালা লাগিয়ে স্থানীয় কাউন্সিলরকে চাবি হস্তান্তর করতে ও ওই দোকানের বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করার জন্য বলা হয়েছে। অভিযানে ওই দোকান থেকে ৫০ হাজার টাকার ওষুধ জব্দ করে তা ধ্বংস করা হয়।

অভিযান চলাকালে বগুড়া ওষুধ প্রশাসনের সহপরিচালক আহসান হাবিব, পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর শাহ আলী খান উপস্থিত ছিলেন। এছাড়াও একই ভ্রাম্যমাণ আদালত শহরের বৃন্দাবনপাড়ায় সুমা লাচ্ছা সেমাই কারখানায় অভিযান পরিচালনা করে। এ সময় উক্ত লাচ্ছা সেমাই কারখানায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই তৈরির অপরাধে ভোক্তা অধিকার আইনে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর