২৪ মে, ২০২০ ০০:০০

'দৈনিক আমার হবিগঞ্জ'র ডিক্লারেশন বাতিল চাইল প্রেসক্লাব

নিজস্ব প্রতিবেদক

'দৈনিক আমার হবিগঞ্জ'র ডিক্লারেশন বাতিল চাইল প্রেসক্লাব

এবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় গ্রেফতার প্রকৌশলী সুশান্ত দাশ গুপ্তের দৈনিক আমার হবিগঞ্জের ডিক্লারেশন বাতিলের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে হবিগঞ্জ প্রেসক্লাব। শনিবার দুপুরে প্রেসক্লাব সভাপতি মো. ইসমাইল হোসেন ও সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহিরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) মর্জিনা আক্তারের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন। 

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সুশান্ত দাশ গুপ্ত সরকারের বিভিন্ন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, রাজনৈতিক নেতা, সামাজিক সাংস্কৃতিক ও সাংবাদিকদের বিরুদ্ধে মনগড়া তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করে আসছেন।

হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য, স্থানীয় দৈনিক দেশ জমিনের (প্রায় ৩ বছর ধরে প্রকাশ হচ্ছে না ) সম্পাদকমন্ডলীর সভাপতি আবু জাহিরের বিরুদ্ধে পত্রিকায় অপ্রচার চালাচ্ছেন। করোনার কারণে হবিগঞ্জে অন্যান্য পত্রিকার প্রকাশনা যেখানে বন্ধ, সেখানে আমার হবিগঞ্জ পত্রিকা প্রকাশনা অব্যাহত রাখা হয়েছে। সুশান্ত দাশ ইংল্যান্ড প্রবাসী হওয়া সত্ত্বেও কীভাবে পত্রিকার সম্পাদক ও প্রকাশক হয়েছেন তা খতিয়ে দেখার অনুরোধ জানানো হয়। কোনো 'অপশক্তির ছত্রছায়ায় গোপন মিশনে' নেমেছেন বলে সুশান্ত দাশের বিরুদ্ধে স্মারকলিপিতে অভিযোগ আনা হয়।

প্রসঙ্গত, গত ২১ মে সকাল ৬ টায় দৈনিক আমার হবিগঞ্জের সম্পাদক, প্রকাশক ও আমার এমপি ডটকমের প্রতিষ্ঠাতা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা সুশান্ত দাশ গুপ্তকে পত্রিকার অফিস থেকে গ্রেফতার করে হবিগঞ্জ থানা পুলিশ। মামলার বাদী হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আরটিভির হবিগঞ্জ জেলা প্রতিনিধি সায়েদুজ্জামান জাহির। মামলায় সম্পাদক ছাড়াও নির্বাহী সম্পাদক নুরুজ্জামান মানিক, বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন ও প্রধান প্রতিবেদক তারেক হাবিবকে আসামি করা হয়। অন্যরা পলাতক থাকলেও বর্তমানে পত্রিকা প্রকাশ অব্যাহত রয়েছে।  

এর আগে সংবাদ প্রকাশের জেরে ২০১৬ সালে হবিগঞ্জের তিন সংসদ সদস্যের সম্মানহানি হয়েছে উল্লেখ করে স্থানীয় দৈনিক প্রভাকর সম্পাদক ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শোয়েব চৌধুরীর বিরুদ্ধে সাংবাদিকসহ ও কয়েকজন রাজনৈতিক নেতাকর্মী ডিজিটাল নিরাপত্তা আইনে চারটি মামলা করেন। তিন মাস কারাগারে থাকার পর তিনি জামিনে বের হন। বর্তমানে মামলাগুলো হাইকোর্টে স্থগিত রয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর