২৮ মে, ২০২০ ০৩:২৬

শ্রীমঙ্গলে একদিনে ৭৫ হাজার টাকা জরিমানা, দু'টি মার্কেট লকডাউন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে একদিনে ৭৫ হাজার টাকা জরিমানা, দু'টি মার্কেট লকডাউন

মৌলভীবাজারে শ্রীমঙ্গলে করোনার সংক্রমণ প্রতিরোধে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন। সামাজিক দূরত্ব বজায় রাখতে ও সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে চলায় বাধ্য করতে বুধবার (২৭ মে) শহরের তিনটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এসময় দণ্ডবিধি, ভোক্তা অধিকার আইন ও সংক্রামক রোগ প্রতিরোধ আইনে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৬৭টি মামলা করে ৭৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়াও জনসার্থে শহরের পোষ্ট অফিস সড়কের সাইফুর রহমান পৌর সুপার মার্কেট ও সেন্ট্রাল মার্কেট অনির্দিষ্টকালের জন্য লকডাউন করা হয়। 

দিনব্যাপি এই তিনটি ভ্র্যাম্যমাণ আদালত পরিচালনা করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন ও মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চন্দ্র দাস। এসময় তাদের সাথে ছিলেন শ্রীমংগল উপজেলার ইউএইচএফপিও মো. সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমংগল থানার ওসি (অপারেশন) নয়ন কারকুন ও  থানা পুলিশের পৃথক তিনটি টিম। 
 
এর মধ্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ৩৪টি  মামলায় ৬০,৭০০ টাকা, মাহমুদুর রহমান মামুন ২৮টি মামলায় ৯,৩০০ টাকা ও সুমন চন্দ্র দাস ৫টি মামলায় ৫০০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন।  

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম জানান, করোনার হাত থেকে বাঁচতে সামাজিক দূরত্ব রক্ষা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই। কিন্তু অনেক ক্ষেত্রেই সাধারণ জনগণ ও ব্যবসায়ীদের মাঝে এ ব্যাপারে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। এভাবে চলতে দেয়া যায় না। তাই সবাই স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব রক্ষা করে নিজ নিজ কার্যক্রম পরিচালনা করা নিশ্চিত করতে আমরা একটু কঠোর অবস্থানে গিয়েছি। প্রয়োজন হলে আমরা আরো কঠোর হবো।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর