১ জুন, ২০২০ ০৬:৪৭

শ্রীমঙ্গলে একদিনে ১৮ জন করোনায় আক্রান্ত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে একদিনে ১৮ জন করোনায় আক্রান্ত

প্রতীকী ছবি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একদিনে ডাক্তার, সাব এ্যসিস্টেন্ড কমিউনিটি মেডিকেল অফিসার, সিনিয়র স্টাফ নার্স, ওয়ার্ড বয়সহ ১৮ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। রবিবার (৩১ মে) রাতে ঢাকা ল্যাব থেকে এই ১৮ জনের নমুনা পরিক্ষার রির্পোটে করোনা পজেটিভ আসে বলে জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডা. মো. আবু নাহিদ। 

এদের মধ্য বীর মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত (৬৫) গত ২৭ মে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এই ১৮ জনকে নিয়ে শ্রীমঙ্গলে মোট ৩০ জন করোনা আক্রান্ত হলেন। এদের মধ্য একজন সুস্থ হয়েছেন। করোনা আক্রান্তদের মধ্য একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিতৎসক (৩৮)। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কোয়াটারে থাকেন। 

আক্রান্তদের একজন সাব এ্যসিস্টেন্ড কমিউনিটি মেডিকেল অফিসার (৫৮)। বাসা শহরতলীর বিরাইমপুর এলাকায়। একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাপ নার্স (৪৩)। বাড়ী রামনগড় মনিপুরি পাড়ার ও একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড বয় (৩৮)। তার বাড়ী উত্তরসুর এলাকার। 

এছাড়া শহরের কালিঘাট সড়কের ৪৫ ও ৪০ বছর বয়সের দুইজন পুরুষ ও ১৮ বছরের এক মহিলা। ক্যাথলিক মিশন সড়কে একজন (৩৮), সিন্দুরখাঁন সড়কে একজন (৩৭), শ্যামলী আবাসিক এলাকায় একজন (৫০), জানাউড়া এলাকায় একজন (৪৯), সবুজবাগ এলাকায় একজন (২৮), হাজিপুরে একজন (৭৫), পূর্বাশা আবাসিক এলাকায় একজন মহিলা (২২), মাইজদিহী পাঠানপাড়ায় এজন মহিলা (৪১), ভীমসি গ্রামে পোশাককর্মী মহিলা (২৭) ও মুসলিমবাগ এলাকায় (৩৫) বছরের একজন মহিলা করোনায় আক্রান্ত হয়েছেন। 

গত ২৭ ও ২৮ মে এদের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য পাঠানো হয়েছিল। ডা. মো. আবু নাহিদ বলেন, সনাক্ত ১৮ জনের মধ্য অনেকেই গত ২৬ মে করোনায় মারা যাওয়া কাউন্সিলরের সংস্পর্শে করোনা আক্রন্ত হয়েছে। তবে আক্রান্ত সবাই শারিরীক ভাবে সুস্থ আছেন। রাতেই তাদের বাসা,বাড়ী লকডাউন করা হচ্ছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আজকের ফলাফল দেখে বুঝা যায়, শ্রীমঙ্গলে কমিউনিটি পর্যায়ে করোনার সংক্রমণ মারাত্বক পর্যায়ে রয়েছে। তাই নিজের এবং সকলের স্বার্থে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান। একই সাথে আতঙ্কিত না হয়ে সতর্ক থেকে পরিস্থিতি মেকাবেলার আহ্বান করেন। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর