১ জুন, ২০২০ ১৬:৩৮

৬৭ দিন পর অর্ধেক যাত্রী নিয়ে বগুড়া থেকে বাস চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া


৬৭ দিন পর অর্ধেক যাত্রী নিয়ে বগুড়া থেকে বাস চলাচল শুরু

৬৭ দিন পর অর্ধেক যাত্রী নিয়ে বগুড়া থেকে বিভিন্ন রুটে বাস চলাচল শুরু করেছে। সোমবার সকাল থেকে স্বাস্থ্য বিধি মেনে প্রতিটি বাসে নির্দিষ্ট সিটের অর্ধেক যাত্রী উঠানো হচ্ছে। যাত্রী উঠানোর সময় জীবাণুনাশক স্প্রে করাসহ চালক, হেলপার ও সুপার ভাইজারের মাস্ক ও হ্যান্ড গ্লাভস ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, হাইওয়ে পুলিশ বগুড়া রিজিওনের পুলিশ সুপার শহিদ উল্লাহ্, সিনিয়র এএসপি ইবনে রায়হান, মোটর মালিক গ্রুপের নেতৃবৃন্দ সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন টার্মিনাল পরিদর্শন করেছেন। তারা যাত্রী ও বাসে কর্মরতদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। এ সময় হাইওয়ে পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

মালিক-শ্রমিক নেতৃবৃন্দ জানান, অর্ধেক যাত্রী নিয়ে যাতায়াত করার কারণে নির্ধারিত ভাড়ার সাথে ৬০ শতাংশ ভাড়া যুক্ত করা হয়েছে। সেক্ষেত্রে ঢাকার যাত্রীদের জন্য সাড়ে ৩শ টাকার স্থলে ননএসি ৬০০ টাকা টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে। একজন যাত্রী ২টি সিট নিয়ে যাতায়াত করছে। এসি গাড়ির টিকেট গাড়ির অনুযায়ী ৯শ থেকে ১৬শ টাকা নির্ধারণ করা হয়েছে।

জেলা মোটর মালিক গ্রুপের সিনিয়র সহসভাপতি তৌফিক হাসান ময়না জানান, সকাল ১১ টায় শহরের সাতমাথা কাউন্টার, ঠনঠনিয়া কোচ টার্মিনাল, চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, হাইওয়ে পুলিশ সুপারসহ পুলিশ কর্মকর্তাগণ পরিদর্শন করেন। এ সময় জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সহসভাপতি রফিকুল ইসলাম মঞ্জু, যুগ্ম সম্পাদক সফিকুল ইসলাম, যাহেদুর রহমান সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র আমিনুল ইসলাম জানান, সরকারি নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুযায়ী বগুড়ার সকল রুটে বাস চলাচল করছে। সকল যাত্রীদের মাস্ক পড়তে বলা হচ্ছে। যাত্রী উঠানোর সময় জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। প্রত্যেক বাস কাউন্টার ও চেইন মাস্টারগণ পিপিইসহ ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী ব্যবহার করছে। বাসের চালক, হেল্পার, সুপারভাইজারগন মাস্ক, হ্যান্ড গ্লাভস ব্যবহার করছে।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, তিনি টার্মিনাল পরিদর্শন করে মালিক-শ্রমিক ও বাসের যাত্রীদের সাথে কথা বলেছেন। বাসগুলোতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী উঠানো হচ্ছে। প্রথমদিনে বগুড়া থেকে যাতায়াতকারী বাসগুলো স্বাস্থ্যবিধি মেনে চলাচল করছে। মোটর মালিক-শ্রমিকদের পদক্ষেপ সন্তোষজনক বলে তিনি জানান। যদি কেউ সরকারি নির্দেশনা না মানে সেক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর