১ জুন, ২০২০ ১৬:৪৯

বাবার সাথে নদীতে লাকড়ি কুড়াতে গিয়ে শিশু নিখোঁজ

নেত্রকোনা প্রতিনিধি:

বাবার সাথে নদীতে লাকড়ি কুড়াতে গিয়ে শিশু নিখোঁজ

প্রতীকী ছবি

পাহাড়ী নদী সোমেশ্বরী। অনেকের আর্শীবাদ হয়ে আসলেও কখনো কখনো বিষাদ বয়ে আনে। নদীটিতে ঢলের পানিতে ভেসে আসা লাকড়ি কয়লা কুড়িয়ে জীবন চলে অসংখ্য দরিদ্র পরিবারের। আবার এসব কুড়াতে গিয়ে সেই জীবন চলেও যায় অনেকের। 

রবিবার সন্ধ্যায় নেত্রকোনার দুর্গাপুরে সোমেশ্বরী নদীতে বাবার সাথে লাকড়ি কুড়াতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ হয় সাত বছরের শিশু শিহাব। বিরিশিরি ফেরিঘাটে পৌর এলাকার ভবানিপুর গ্রামের স্বপন মিয়া শিশুপুত্র শিহাবকে নিয়ে ডিঙ্গি নৌকায় লাকড়ি কুড়াতে নেমেছিলেন। কিন্তু লাকড়ি উঠানোর এক পর্যায়ে সে পানিতে পড়ে ডুবে যায়। এসময় বাবার আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলেও শিহাবকে আর পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, গত কয়েকদিনের বাঘমারা সীমান্তে ভারি বৃষ্টিপাতে সোমেশ্বরী নদীর পানি বেড়ে যায়। প্রবল স্রোতে পাহাড়ি ঢলে ভেসে যায় লাকড়ি। আর এসকল লাকড়ি কুড়াতে অন্যদের মতোও স্বপন নিজের শিশুপুত্রকে নিয়ে ডিঙ্গি নৌকা ভাসায় নদীতে। হঠাৎ শিশুটি পড়ে গেলে তারা চিৎকার শুনে এসে চেষ্টাও করেন। সেইসাথে ফায়ার সার্ভিসে খবর দিয়ে ময়মনসিংহ থেকে রাতেই ডুবুরি দল এসে উদ্ধার কার্যক্রম চালায়। কিন্তু পাওয়া যায়নি নিখোঁজ হওয়া শিহাবকে।

দূর্গাপুর ফায়ার ষ্টেশনের ফায়ায় ওয়্যার অফিসার সাইফুল ইসলাম জানান, নদীতে তীব্র স্রোত থাকায় উদ্ধার কাজ পরিচালনা করা সম্ভব হচ্ছে না। এখন মরদেহটি ভেসে ওঠা ছাড়া আর কোন পথ নেই। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর