শিরোনাম
প্রকাশ : ১ জুন, ২০২০ ১৯:০৪
আপডেট : ১ জুন, ২০২০ ২০:১৭

এবারও শীর্ষে হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল শহীদ স্মৃতি বিদ্যাপীঠ

নেত্রকোনা প্রতিনিধি

এবারও শীর্ষে হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল শহীদ স্মৃতি বিদ্যাপীঠ
ফাইল ছবি

জনপ্রিয় কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের প্রতিষ্ঠিত স্বপ্নের শহীদ স্মৃতি বিদ্যাপীঠে এবারও পাসের হার শতভাগ। লেখকের নিজ গ্রাম নেত্রকোনার কেন্দুয়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলে মায়ের স্বপ্ন বাস্তবায়নে গ্রামের মানুষদের শিক্ষিত করে গড়ে তুলতে তৈরি করেন এই বিদ্যাপীঠ। প্রতিষ্ঠার পর থেকে বিদ্যাপীঠের পড়ালেখার মান ক্রমশ উন্নতির দিকেই যেতে থাকে। তারই ধারাবাহিকতায় আজও সাফল্য ধরে রেখেছে প্রতিষ্ঠানটি। 

এবার এসএসসিতে ৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে সকলেই উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে ২৯ জনই পেয়েছে জিপিএ ৫। তারমধ্যে ১৮ জন ছেলে এবং ১১ জন মেয়ে। প্রতিষ্ঠানটি উপজেলাতে শীর্ষস্থান অর্জন করেছে বলে জানান বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামান। তিনি বলেন, এ বছর এসএসসি পরীক্ষায় মোট ৭৫ জন ছাত্রছাত্রী অংশ নেয়। তাদের মধ্যে ছেলে ৪৬ জন ও মেয়ে ২৯ জন। পরীক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান শাখার ৩৭ জন, মানবিক শাখার ১২ জন ও বাণিজ্য শাখার ২৬ জন।

এদিকে, এই ফলাফলে এলাকাবাসীর মাঝে বইছে আনন্দের জোয়ার। এলাকার অনেকেই বলেন, নেত্রকোনা জেলার সীমান্তবর্তী গ্রাম কুতুবপুর। কিশোরগঞ্জ জেলার আঠারোবাড়িসহ অনেক উপজেলার শিক্ষার্থীরাও এই বিদ্যাপীঠে পড়ার সুযোগ পাচ্ছে। তার উপর আধুনিক পরিবেশে গড়ে উঠেছে এই শিক্ষা প্রতিষ্ঠান। দূর দূরান্তের ছেলে মেয়ে সাইকেল চালিয়ে পড়তে আসে স্কুলে। এমন দৃশ্য সত্যিই বিরল। হুমায়ূন আহমেদ এই প্রত্যন্ত এলাকায় এটি গড়ে দিয়ে আমাদেরকে ঋণী করে গেছেন। 

বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান বলেন, এই সাফল্য শিক্ষার্থী অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকদের। তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সকলের সার্বিক প্রচেষ্টার ফলে আমরা এবারো শতভাগ সফলতা ধরে রাখতে পেরেছি বলে অভিব্যক্তি প্রকাশ করেন তিনি। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর