৪ জুলাই, ২০২০ ১৮:৩০

নাটোরে নতুন করে আরও ১৫ জনের করোনা সনাক্ত

নাটোর প্রতিনিধি

নাটোরে নতুন করে আরও ১৫ জনের করোনা সনাক্ত

প্রতীকী ছবি

নাটোরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৫ জনের করোনা সনাক্ত হওয়ায় জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩০ জনে। 

আজ শনিবার দুপুরে ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটারি মেডিসিন এন্ড রিসার্স থেকে পাঠানো নমুনার রেজাল্টে আরও ১৫ জন করোনায় আক্রান্ত  হয়েছেন।  

নাটোর সিভিল সার্জন অফিসের সিনিয়র মেডিকেল টেকনোলজিষ্ট হাফিজার রহমান ঢাকার ন্যাশনাল ল্যাব থেকে পাঠানো তথ্যের বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটারি মেডিসিন এন্ড রিসার্স থেকে মোট ১৬৮ জনের নমুনার রেজাল্ট পাওয়া গেছে। এর মধ্যে ১৫ জনের রেজাল্ট করোনা পজেটিভ এবং অবশিষ্ট ১১৩ জনের রেজাল্ট নেগেটিভ। 

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে লালপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের একজন অফিস সহায়কসহ ৪ জন, নাটোর কেন্দ্রিয় জামে মসজিদ মার্কেটের মোবাইল ডটকমের একজনসহ সদর উপজেলায় ৪ জন, সদর হাসপাতালে ৪ জন, গুরুদাসপুর উপজেলায় ২ জন এবং সিংড়া উপজেলায় ১ জন রয়েছেন। 

নাটোরের সিভির সার্জন ডাঃ মিজানুর রহমান ১৫ জন নতুন করে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, এ নিয়ে জেলায় মোট আক্রান্তে সংখ্যা দাঁড়ালো ২৩০ জন। এর মধ্যে রাজশাহীতে নমুনা প্রদানকারী জেলা তথ্য অফিসার মিজানুর রহমানকে নাটোরের তালিকায় সংযুক্ত করা হয়েছে। ইতিমধ্যে নাটোর সদর হাপতালের অর্থোপেডিকস ডাক্তার তৈমুর রহমানসহ ৬৬ জন সুস্থ হয়েছেন এবং ১ জন মৃত্যুবরণ করেছেন। 

তিনি আরও জানান, আক্রান্ত ব্যক্তিদের হোম আইসোলেশনসহ তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এছাড়া আক্রান্ত ব্যক্তির বাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন করার জন্য স্ব স্ব উপজেলা প্রশাসনসহ স্বাস্থ্য বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর