৪ জুলাই, ২০২০ ১৮:৫৭

কসবায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কসবায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামলা

প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কাইমপুর ইউনিয়নে ১৪ বছরের এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে একই এলাকার সুমন মিয়া (২৪) নামে এক যুবকের বিরুদ্ধে। এই ঘটনায় ওই প্রতিবন্ধী কিশোরীর মা বাদী হয়ে কসবা থানায় সুমনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগটির প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়ায় শনিবার থানায় ধর্ষণের মামলা হিসাবে অন্তর্ভুক্ত করেছে পুলিশ। 

এর আগে, ধর্ষণের ঘটনাটি কিছু লোকজন স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা করেন। পরে ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী ভূইয়াকে জানানোর পর তিনি ধর্ষণের বিষয় মিমাংসা যোগ্য নয় বলে থানায় প্রেরণ করেন। 

অভিযোগ, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কসবা উপজেলার কাইমপুর ইউনিয়নের ওই প্রতিবন্ধী কিশোরী তার মায়ের সাথে গত বুধবার (১ জুলাই) দুপুরে তাদের গ্রামের উত্তর পাশে একটি মৎস্য খামারের পাড়ে লাকরি কুড়াতে যায়। দীর্ঘ সময় পর মেয়েটির মা তাকে ওই খামারের পাড়ে রেখে বাড়িতে দুপুরের খাবার খেতে আসে। ওই সময় তাদের পাশ্ববর্তী বাড়ির সুমন মিয়া (২৪) মেয়েটিকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এসময় শিশুটি অজ্ঞান হয়ে পড়লে সুমন পালিয়ে যায়। পরে মেয়েটির মা খাবার শেষে ফিসারির পাড়ে গিয়ে দেখতে পায় তার মেয়ে বস্ত্রহীন রক্তাক্ত ও অজ্ঞান অবস্থায় পড়ে আছে। 

পরে তার মা ও পরিবারের অন্যান্য লোকজন মাথায় পানি দিলে ঘন্টাখানেক পরে কিশোরীর জ্ঞান ফিরে আসে। ঘটনার পর থেকেই সুমন মিয়া এলাকা থেকে পালিয়ে গেছে। 

এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে গত শুক্রবার সুমন মিয়াকে আসামি করে থানায় একটি ধর্ষণের মামলা করে। পুলিশ শনিবার মামলাটি ধর্ষণের মামলা হিসাবে থানায় ডাইরি করে। 

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ লোকমান বলেন, মেয়েটি সহজ ও সরল প্রকৃতির। ঘটনার দুইদিন পর শিশুটির মা থানায় এসে সুমনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছে। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় শনিবার থানায় মামলাটি রেকর্ড হয়েছে। রবিবার ডাক্তারী পরীক্ষার জন্য শিশুটিকে ব্রা‏হ্মণবাড়িয়া সদর হাসপাতালে পাঠানো হবে এবং আদালতে নারী ও শিশু নির্যাতন আইনের ২২ ধারায় জবানবন্দি নেওয়া হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর