শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২০ ২০:৪২

‘পাকশীতে রেলওয়ের অবৈধ দখল উচ্ছেদ করা হবে’

পাবনা প্রতিনিধি

‘পাকশীতে রেলওয়ের অবৈধ দখল উচ্ছেদ করা হবে’

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা বলেছেন, পাকশীতে রেলওয়ের জমি অবৈধভাবে দখল করে বসবাসকারীদের উচ্ছেদ করা হবে। তবে তাদের স্থানান্তর করার পরিকল্পনা সরকারের রয়েছে। কারণ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের (আরএনপিপি) জন্য জমি প্রয়োজন। 

শনিবার দুপুরে ঈশ^রদী জংশন স্টেশন থেকে আরএনপিপি পর্যন্ত নতুন ২৬ কিলোমিটার রেল সংযোগ ও স্টেশন নির্মাণ প্রকল্পের মান ও অগ্রগতি পরিদর্শন কালে স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রেলপথ সচিব এসব কথা বলেন। রেলপথ সচিব আরো বলেন, শুধু ঈশ^রদী জংশন স্টেশন নয়, সারা বাংলাদেশে রেল ভ্রমণকে নিরাপদ ও অধিক আরামদায়ক করতে বর্তমান সরকার বহু প্রকল্প হাতে নিয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়ন হলেই দেশের রেলওয়ের চেহারা সম্পূর্ণ পাল্টে যাবে। 

এর আগে চলমান করোনাভাইরাসের পরিস্থিতিতে আরএনপিপিতে কর্মরত শ্রমিক কর্মচারীদের নিরাপদে রাখতে পাবনাতে তিনটি পিসি ল্যাব স্থাপনের নীতিগত সিদ্ধান্ত রয়েছে। শুধুমাত্র আরএনপিপি প্রকল্পের শ্রমিকদের জন্যই একটি পিসি ল্যাব নির্মাণ করার চ‚ড়ান্ত প্রস্তুতি সরকারের রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব রায়হানের সভাপতিতে উপজেলা মিলনায়তন কক্ষে করোনাভাইরাস বর্তমান পরিস্থিতি নিয়ে মত বিনিময় কালে সচিব এসব কথা বলেন। 

কাজের মান ও অগ্রগতি দেখতে ঈশ^রদী আসলে রেলপথ সচিবের সঙ্গে পাবনা জেলা প্রশাসক কবির মাহমুদ, রেলওয়ে রাজশাহীর জেনারেল ম্যানেজার (জিএম) মিহির কান্তি গুহ, রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক, রেলওয়ে পাকশী বিভাগীয় পুলিশ সুপার সাহাব উদ্দিনসহ রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
 
বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর