৫ জুলাই, ২০২০ ১৯:৫০

'পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে'

কুড়িগ্রাম প্রতিনিধি:

'পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে'

ত্রাণ বিতরণকালে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন

“করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে আমাদের আগামী প্রজন্ম শিক্ষার্থীদের তো আর ধ্বংসের মুখে ঠেলে দিতে পারি না। প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন, যে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার একটি তারিখ দেয়া হয়েছে সে পর্যন্ত অপেক্ষা করতে হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না। আর এজন্য শিক্ষার্থীদের পড়াশুনার ব্যবস্থা করতে আমাদের সরকার ইতোমধ্যে ঘরে বসে শিক্ষার্থীদের জন্য সংসদ টিভির মাধ্যমে তাদের পড়াশুনা চালিয়ে যাওয়ার ব্যবস্থা নিয়েছে। 

রবিবার (৫ জুলাই) দুপুরে ধরলা ব্রিজের পাশে রাস্তার ওপর আশ্রয় নেয়া দেড় শতাধিক বানভাসীর মাঝে ত্রাণ বিতরণকালে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন এসব কথা বলেন।

তিনি করোনা প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, আজকে সারা বিশ্ব করোনা নিয়ে যখন আতংকিত তখন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কিন্তু তা নিয়ে আতংকিত নন। তিনি করোনা মোকাবেলায় মানুষের জন্য হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। 

এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. জাকিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শামছুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, কুড়িগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব ও সিনিয়র সাংবাদিক সফি খানসহ জেলার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 
শেষে প্রতিমন্ত্রী নাগেশ্বরী উপজেলার বন্যা পরিস্থিতি নিয়ে উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময় করেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর