শিরোনাম
প্রকাশ : ১০ জুলাই, ২০২০ ১০:১৭

টেকনাফে ৫টি স্বর্ণেরবারসহ এক রোহিঙ্গা আটক

টেকনাফ (কক্সসবাজার) প্রতিনিধি

টেকনাফে ৫টি স্বর্ণেরবারসহ এক রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৫টি স্বর্ণের ভার (৭১ ভরি) স্বর্ণসহ এক রোহিঙ্গাকে পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল বহস্পতিবার (৯ জুলাই) রাতে হোয়াইক্যং বিজিবি চেকপোস্ট এলাকা থেকে তাকে স্বর্ণসহ আটক করা হয়। 

আটক রোহিঙ্গা হলেন উখিয়া উপজেলার বালুখালীর ৯ নম্বর রোহিঙ্গা শরনার্থী শিবিরের  ব্লক-সি/১৯ এর বাসিন্দা মোঃ রশিদ আহমদের ছেলে মোঃ শফি উল্লাহ (৪০)। এ তথ্য নিশ্চিত করেছেন  টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি বলেন, হোয়াইক্যং চেকপোস্টে একটি বিশেষ টহলদল নিয়মিত কার্যক্রম পরিচালনা করছিল। এসময় টেকনাফ হতে কক্সবাজারগামী একটি মিনি বাস (স্পেশাল সার্ভিস) বিজিবি চেকপোষ্টের সামনে আসলে তল্লাশীর জন্য থামানো হয়।
তল্লাশীর এক পর্যায়ে একজন যাত্রীর আচরণ সন্দেহ হওয়ায় তার দেহ তল্লাশি করে পাঞ্জাবীর ভিতরের সাইড পকেট থেকে ৭১ ভরি ১ আনা ৫ রতি ৫ পয়েন্ট ওজনের ৫টি স্বর্ণের বার পাওয়া যায়।

তিনি আরও বলেন, উদ্ধার করা স্বর্ণের আনুমানিক মূল্য ৪৩ লাখ ২ হাজার ৭৪৭ টাকা। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে আটক রোহিঙ্গগাকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। স্বর্ণের বারগুলো কক্সবাজার জেলা প্রশাসকের ট্রেজারী শাখায় জমা করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর