শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০২০ ১৫:০৩
আপডেট : ১১ জুলাই, ২০২০ ১৫:০৪

সিরাজগঞ্জে বাড়ছে পানি, বাড়ছে দুর্ভোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে বাড়ছে পানি, বাড়ছে দুর্ভোগ

পাহাড়ী ঢল ও ভারী বর্ষণের কারণে নয়দিন পর শুক্রবার থেকে ফের যমুনা নদীর পানি বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জ পয়েন্টে ১২ সে.মি পানি বৃদ্ধি পেয়েছে। পানি বাড়ায় নতুন করে বসতভিটা তলিয়ে যাওয়া দুর্ভোগ বাড়ছে বন্যা কবলিতদের।

অন্যদিকে, ভাঙ্গন শুরু হওয়ায় নির্ঘুম রাত কাটছে নদীর তীরবর্তী মানুষের। নতুন করে পানি বাড়ায় জেলার ৩৩টি ইউনিয়নের নিম্নাঞ্চালের প্রায় ২১৬টি গ্রাম প্লাবিত হয়ে পড়ছে। নিচু এলাকার বসতবাড়ী ফের তলিয়ে যাচ্ছে। বিশেষ করে বন্যাকবলিত মানুষগুলোর ফসল নষ্ট হওয়ায় চরম ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে।

করোনার মধ্যে বন্যা কবলিত এলাকার মানুষের কর্ম না থাকায় খাবারের সংকট দেখা দিয়েছে। দেখা দিয়েছে বিশুদ্ধ পানির সংকট। কষ্টে থাকলেও জনপ্রতি কেউ তাদের খোঁজ নিচ্ছে না। সরকারিভাবে যে সহায়তা প্রদান করা হয়েছে তা অধিকাংশ মানুষের ঘরে পৌঁছেনি। এ নিয়ে মানুষের মধ্যে চরম হতাশা বিরাজ করছে। 

অন্যদিকে, পানি বাড়ার সাথে সাথে অরক্ষিত যমুনা তীরে ব্যাপক ভাঙ্গন শুরু হয়েছে। প্রতিদিন চৌহালী, এনায়েতপুর, কাজিপুর এলাকায় ভাঙ্গনে বসতভিটা ও ফসলী জমি বিলীন হয়ে যাচ্ছে। ভাঙ্গনকবলিতরা আতঙ্কে নির্ঘুম রাত পার করছে। ভাঙ্গনকবলিতরা ভাঙ্গনরোধে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য