১৪ জুলাই, ২০২০ ১৮:৩৪

বগুড়ায় পুলিশ-ডাকাত গোলাগুলি, আহত ৪

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় পুলিশ-ডাকাত গোলাগুলি, আহত ৪

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ডাকাত সদস্য ও পুলিশের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত ২টা ১০ মিনিটে উপজেলার মহাস্থান হতে শিবগঞ্জগামী নাগরজানি গ্রামের রাস্তায় এই ঘটনা ঘটে।

পুলিশের তালিকাভুক্ত ডাকাত ও ৫ মামলার আসামি জিল্লুর রহমান ওরফে জিলু কানাকে (৪৮) গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করেছে থানা পুলিশ।

গ্রেফতারকৃত জিলু সোনাতলা উপজেলার বালুয়াহাট গ্রামের মৃত রহিম উদ্দিনের ছেলে। এসময় থানা পুলিশের ৩ জন সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে ১টি ওয়ান শুটারগান, ২টি হসুয়া, ৪টি লোহার রড, ১টি গাছকাটা করাত ও ১টি গাছের ডালের তৈরি লাঠি উদ্ধার করা হয়েছে।

গুলিবিদ্ধ ডাকাত জিলুকে পুলিশি পাহাড়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও আহত ৩ পুলিশ সদস্য রাজিব হোসেন, বাচ্চু মিয়া ও আশিকুল ইসলামকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে-এ প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

শিবগঞ্জ পুলিশ সূত্র জানায়, শিবগঞ্জ উপজেলার মহাস্থান জাদুঘরের কাছে নাগরজানি এলাকায় একটি ভটভটি ও ২টি মাইক্রোবাস আটকিয়ে ১০/১২ জনের একটি সশস্ত্র ডাকাত দল ডাকাতি করছিল। খবর পেয়ে মহাস্থান জাদুঘর ক্যাম্পের এসআই চান মিয়া তার দলসহ ঘটনাস্থলে এগিয়ে গেলে সশস্ত্র ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন পুলিশও আত্মরক্ষার্থে শর্টগান দিয়ে পাল্টা গুলি চালায়।

পরে গোলাগুলি শেষে সশস্ত্র ডাকাত দলের সদস্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থলের পাশেই ধানক্ষেত থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে শজিমেক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। হাসপাতালে জিজ্ঞাসাসাবাদ ও বাংলাদেশ পুলিশের ক্রাইম ডাটা ম্যানেজমেন্ট সিস্টেম থেকে আহত ডাকাত জিলু বলে নিশ্চিত হওয়া যায়।

শিবগঞ্জ থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, গুলিবিদ্ধ ডাকাত জিলুর চিকিৎসা চলছে। তার বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনসহ প্রচলিত আইনে মামলা দায়ের করা হবে। ডাকাত দলের বাকি সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর