১৫ জুলাই, ২০২০ ২০:২১

কলাপাড়ায় পানির পরিবর্তে গ্যাস পেলেন এক কৃষক

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়ায় পানির পরিবর্তে গ্যাস পেলেন এক কৃষক

পটুয়াখালীর কলাপাড়ায় এক কৃষকের বাড়িতে নলকূপে পানির পরিবর্তে বেড়িয়ে আসছে গ্যাস। আর সেই গ্যাস দিয়ে বর্তমানে সে রান্নার কাজ চালিয়ে যাচ্ছে। 

গতকাল মঙ্গলবার (১৪ জুলাই) উপজেলার ধুলাসার ইউনিয়নের বড়হরপাড়া গ্রামে কৃষক নাসির উদ্দিনের বাড়িতে এ গ্যাসের সন্ধান পাওয়া যায়। বর্তমানে প্রতিদিন মানুষ ভিড় করছে গ্যাসের ব্যবহার দেখার জন্য। তবে পানির পরিবর্তে গ্যাস পেয়ে বেজায় খুশি ওই কৃষক।

স্থানীয়রা জানান, প্রায় দুই মাস আগে মাটির নিচে নলকূপ স্থাপনের জন্য পাইপ বসানোর সময় অন্তত ৫০ ফুট উচ্চতায় গ্যাস, বালু ও পানি উপরের দিকে উঠে আসে। এসময় মিস্ত্রীরা কোনো রকম নলকূপ বসিয়ে যায়। পরে গতকাল মঙ্গলবার সকালে বাড়ির মালিক নাসির উদ্দিন নলকূপ থেকে মোটরের সাথে পাইপ সংযোগ দিতে গিয়ে নলকূপের নিচে এক ফুট গর্ত করার পরেই বুদ বুধ আকারে গ্যাস বের হচ্ছে দেখতে পান।

কৃষক নাসির উদ্দিন জানান, সে নলকূপের সাথে পাইপের সংযোগ দেয়ার জন্য নলকূলের নিচে গর্ত করার সাথে সাথে গ্যাস বেড়িয়ে আসে। এসময় পাইপের মাধ্যমে চুলায় গ্যাসের সংযোগ দিয়ে রান্নার কাজ করি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, বিষয়টি জেনেছি এবং ধুলাসারের চেয়ারম্যানকে জানানো হয়েছে। যাতে গ্যাসের কাছাকাছি কেউ আগুন ব্যবহার না করে। আরও দু’একদিন দেখে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর