শিরোনাম
প্রকাশ : ৪ আগস্ট, ২০২০ ০১:২৬
আপডেট : ৪ আগস্ট, ২০২০ ০১:৩৪

বরিশালে বাল্য বিবাহ পণ্ড, বরের বাবাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বাল্য বিবাহ পণ্ড, বরের বাবাকে জরিমানা

বরিশালের বানারীপাড়া উপজেলার বড় বৈৎসব গ্রামে ষষ্ঠ শ্রেণির ছাত্রীর বিয়ে বন্ধ করে দিয়েছে গ্রামবাসী। এ সময় বিয়ের কাজী মলুহার ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মিজানুর রহমান দৌড়ে পালিয়ে যান। সোমবার রাত পৌনে ৯টায় বরের অভিভাবককে ১০ হাজার টাকা জরিমানা করে মুচলেকা রেখে ছেড়ে দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদি’দ। 

কনে উপজেলার চাখার ওয়াজেদিয়া মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী। বর একই উপজেলার জম্বুদ্বীপ গ্রামের আনোয়ার শরীফের ছেলে মুন্না (২০)।

স্থানীয় ইউপি মেম্বর মেজবাহ উদ্দিন জানান, সোমবার দুপুরে মেয়ের নানা বাড়িতে উভয় পক্ষ উপস্থিত হয়ে বিয়ের রেজিস্ট্রি করছিল। বিষয়টি গ্রামবাসী জানতে পেরে তাকে অবহিত করে। তিনি ইউএনও’কে জানান। ইউএনও’র নির্দেশে পুলিশ বর-কনেসহ তাদের অভিভাবকদের ইউএনও’র কার্যালয়ে নিয়ে যান। এ সময় কাজী একটি মাদ্রাসার অধ্যক্ষ মিজানুর রহমান দৌড়ে পালিয়ে যায়। 

ইউএনও শেখ আব্দুল্লাহ সাদি’দ জানান, বরের অভিভাবককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে বর ও কনের উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার মুচলেকা রাখা হয় উভয়ের অভিভাবকের কাছ থেকে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর