শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২০ ১৩:৪৩
আপডেট : ৭ আগস্ট, ২০২০ ১৩:৪৫

বরিশালে বাস ভাঙচুর : আড়াই ঘণ্টা পর ৬ জেলার যান চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বাস ভাঙচুর : আড়াই ঘণ্টা পর ৬ জেলার যান চলাচল স্বাভাবিক

বরিশালে বাস ভাঙচুর ও মালিক-শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে নগরীর রূপাতলী বাস টার্মিনাল থেকে ৬ জেলার ১৭ রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পরে পুলিশের আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাসে আড়াই ঘণ্টা পর ফের বাস চলাচল শুরু হয়। 

আজ শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের খয়রাবাদ ব্রিজ এলাকায় কয়েকটি বাস ভাঙচুর করে মাহেন্দ্র আলফার (থ্রি হুইলার) শ্রমিকরা। এতে বাস মালিক-শ্রমিকদের বেশ কয়েকজন আহত হয়। এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বাস মালিক ও শ্রমিকরা নগরীর রূপাতলী বাস টার্মিনাল থেকে ৬ জেলার ১৭ রুটে বাস চলাচল বন্ধ করে দেয়। 

স্থানীয়রা জানান, বাস চলাচল বন্ধ করে দেওয়ায় যাত্রীরা দুর্ভোগে পড়েন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেয়। পরে পুলিশের আশ্বাস পেয়ে বাস মালিক-শ্রমিকরা সকাল ১০টার দিকে ফের বাস চলাচল শুরু করে। 

নগরীর রূপাতলী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, মহাসড়কে অবৈধভাবে থ্রি-হুইলার চলাচল করছে। বাস-মালিক শ্রমিকদের একটি প্রতিনিধি দল অবৈধ থ্রি হুইলার বন্ধের চেষ্টা করে। এ সময় মাহেন্দ্র শ্রমিকরা বাস মালিক-শ্রমিক প্রতিনিধিদের ওপর হামলা চালায়। ভাঙচুর করে বেশ কয়েকটি বাস। পরে মালিক-শ্রমিকরা তাৎক্ষণিকভাবে বাস চলাচল বন্ধ করে দেয়।

মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার মো. মাসুদ রানা জানান, বাস মালিক-শ্রমিকদের ওপর হামলার ঘটনা তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর