শিরোনাম
প্রকাশ : ৯ আগস্ট, ২০২০ ১৪:৫৮

দিনাজপুরে আরও ৫৮ জনের করোনা শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে আরও ৫৮ জনের করোনা শনাক্ত
প্রতীকী ছবি

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ১৫৮ জনের নমুনার ফলাফলে আরও ৫৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত শতকরা ৩৬ জন। এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ২০৯৫ জন। তবে গত ২৪ ঘন্টায় ৫৬ জন সুস্থসহ জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪৫৬জন এবং জেলায় মৃতের সংখ্যা ৪২জন। বর্তমানে ৫৩৫ জন হোম আইসোলেশনে এবং ২৪ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ৬২ জন।

এসব তথ্য নিশ্চিত করে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, গতকাল শনিবার (৮ আগস্ট) রাতে পাওয়া তত্ত্বে জেলায় আক্রান্ত ৫৮ জনের মধ্যে দিনাজপুর সদরে ৩০ জন, বিরলে তিনজন, পার্বতীপুরে আটজন, ফুলবাড়ীতে আটজন, বোচাগঞ্জে চারজন, হাকিমপুরে তিনজন, কাহারোলে একজন, বীরগঞ্জে একজনের করোনা শনাক্ত হয়েছে। 

তিনি আরও জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১৫৮ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ৫৮ জনের করোনা পজিটিভ, ১টি ফলোআপ পজিটিভ আর বাকি ৯৯টি নেগেটিভ এসেছে। অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১২১৫৩টি আর ফলাফল এসেছে ১১৮৮৮টি নমুনার। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৪৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ২৩৭ জন হোম কোয়ারেন্টাইন গ্রহণ করেছে। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর