শিরোনাম
প্রকাশ : ১৩ আগস্ট, ২০২০ ১৫:১৭

অতিরিক্ত যাত্রী পরিবহন করায় বাস কোম্পানিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী


অতিরিক্ত যাত্রী পরিবহন করায় বাস কোম্পানিকে জরিমানা
করোনাকালে স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহনের অভিযোগে রাজশাহীর দেশ ট্রাভেলসকে জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার লিখিত অভিযোগের শুনানি শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ ১০ হাজার টাকা জরিমানা করেন।
 
তিনি জানান, আইইডিসিআর-এর চিকিৎসক আকতারুজ্জামান সৈকত গত ২ আগস্ট রাজশাহী থেকে রাত পৌনে ১১টায় দেশ ট্রাভেলসের একটি কোচে ঢাকার উদ্দেশে রওনা হন। কিন্তু সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি বাসে মোট সিটের অর্ধেক সংখ্যক যাত্রী পরিবহন করবে। সে হিসেবে দেশ ট্রাভেলসের ওই বাসে ৩৬টি আসনের বিপরীতে ১৮ জন যাত্রী থাকার কথা। কিন্তু স্বাস্থ্যবিধি না মেনে বাসটিতে ৩০ জন যাত্রী পরিবহন করা হয়। অথচ সরকারের নির্ধারিত ৬০ শতাংশ হারে বাসের ভাড়াও আদায় করা হয় যাত্রীদের কাছ থেকে।
 
এ ঘটনার পর ডা. সৈকত এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে লিখিত অভিযোগ করলে বৃহস্পতিবার উভয়পক্ষের উপস্থিতিতে রাজশাহী বিভাগীয় কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় দেশ ট্রাভেলস কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
এদিকে, রাজশাহী নগরীর নিউ মার্কেট রোডের জাজকো ট্রেডিংয়ে নকল কেএন-৯৫ মাস্ক কিনে প্রতারিত হওয়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে লিখিত অভিযোগ করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রবিউল ইসলাম সরকার। বৃহস্পতিবার এ অভিযোগের শুনানি শেষে জাজকো ট্রেডিংকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দুটি অভিযোগের জরিমানার টাকার ২৫ শতাংশ আইন অনুযায়ী অভিযোগকারীকে দেওয়া হয়েছে।
 
বিডি প্রতিদিন/এমআই

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর