১ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৩৫

রিফাত হত্যা; তিন আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন

বরগুনা প্রতিনিধি:

রিফাত হত্যা; তিন আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন

বরগুনায় আলোচিত শাহনেওয়াজ রিফাত (রিফাত শরীফ) হত্যা মামলায় তিন আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেছে আসামি পক্ষের আইনজীবীরা। এসময় এক আসামির পক্ষে আংশিক যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। এনিয়ে রিফাত হত্যা মামলায় ৪ আসামির পক্ষে সম্পূর্ণ ও এক আসামির পক্ষে আংশিক যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। 

মঙ্গলবার(১ সেপ্টেম্বর) সকাল ১০টায় বরগুনা জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামানের আদালতে এ যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। এরপর বিকাল ৪টায় যুক্তিতর্ক চলমান রেখে আদালত মুলতবি ঘোষণা করেন আদালতের বিচারক। 

আদালত সূত্রে জানা গেছে, মামলার ২ নম্বর আসামি আল-কাইয়ুম রাব্বির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাড. হুমায়ুন কবির, ৩ নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাতের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাড. নাসির উদ্দিন, ৮ নম্বর আসামী রাফিউল ইসলাম রাব্বির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাড. মাসুদ খান ও নাসির উদ্দিন। এছাড়াও মামলার ৪ নম্বর আসামী রেজোয়ান আলী খান হৃদয়ের পক্ষে আংশিক যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাড. লুৎফর রহমান ও অলিউল্লাহ সবুজ। এর আগে ৩১ আগস্ট মামলার ১ নম্বর আসামী রিফাত ফরাজীর যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। 

জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ভুবন চন্দ্র হাওলাদার বলেন, প্রাপ্তবয়স্ক আসামিদের পক্ষে আইনজীবীরা আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন। এর আগে  সোমবার মামলার প্রধান আসামি রিফাত ফরাজী এর পক্ষে তার আইনজীবীরা যুক্তিতর্ক শেষ করে। বাকি আসামিদের যুক্তিতর্ক শেষ হলে বিচারক এ মামলার রায়ের জন্য দিন ধার্য করবেন। 

তিনি আরো বলেন, রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকাসহ প্রাপ্ত বয়স্ক ১০ আসামির বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ সঠিক যুক্তি তুলে ধরেছেন। এরপর সোমবার থেকে আসামি  পক্ষে আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। এ মামলায় ৭৬ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর