৫ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৩৯

কাঁচা সড়ক; সামান্য বৃষ্টিতেই ১০ গ্রামের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

কাঁচা সড়ক; সামান্য বৃষ্টিতেই ১০ গ্রামের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

টাঙ্গাইলের সখীপুরে ১৪০০ মিটার কাঁচা সড়কের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে দশটি গ্রামের মানুষে। সখীপুর-ভালুকা দুই উপজেলার সংযোগ সড়কের সখীপুর অংশের মাত্র ১৪০০ মিটার কাঁচা সড়কের জন্য এ দুর্ভোগ। সামান্য বৃষ্টি হলেই যোগাযোগ বিচ্ছিন্ন হয় এই এলাকার কয়েক হাজার মানুষের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার দেবরাজ, বানিয়ারছিট, দাড়িপাকা, খালিয়ার বাইদ, মাছিয়া, আউলিয়া চালা, সিটাল, বড়চালা, নয়াপাড়া ও সিংলা গ্রামবাসীর একমাত্র সড়ক বড়চওনা টু ভালুকা। এই সড়কের বড়চওনা থেকে দাড়িপাকা পর্যন্ত ৫ কিলোমিটার এবং ভালুকা অংশের ১৬ কিলোমিটার পাকা করা হয়েছে। মাঝখানে ১৪০০ মিটার কাঁচা সড়কের জন্য যত দুর্ভোগ। এছাড়া কাঁচা সড়কের সঙ্গে যুক্ত সেতুর কিছু অংশ ভেঙে পড়ায় ঝুঁকি নিয়েই চলাচল করছে যানবাহন। সামান্য বৃষ্টি হলেই কর্দমাক্ত হয়ে পায়ে হাঁটারও অনুপযোগী হয়ে পড়ে এই সড়ক। সখীপুর থেকে বিভিন্ন রোগী নিয়ে অল্প সময়ে ময়মনসিংহ যাওয়ার একমাত্র সড়ক বড়চওনা-ভালুকা। বর্ষা এলেই এই ১৪০০ মিটার কাঁচা সড়কের জন্য দশটি গ্রামের শিক্ষার্থীদের স্কুলে, মাদ্রাসায় ও কলেজে যেতে দুর্ভোগ পোহাতে হয়।

ওই এলাকার আতিকুর রহমান বলে, সামান্য বৃষ্টি হলে ফায়ার সার্ভিসের গাড়ি, অ্যাম্বুলেন্স ও দূরপাল্লার সকল যান চলাচল বন্ধ থাকে। এতে স্কুল-কলেজের শিক্ষার্থী, পোল্ট্রি খামারি ও ব্যবসায়ীরা বিপাকে পড়েন।

এ বিষয়ে উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মো. ফরিদ আহমেদ বলেন, রাস্তা ও সেতু নির্মাণের জন্য বর্তমান এমপির (আই.আর.আই.ডি.পি-৩) প্রকল্পের আওতায় আনা হয়েছে। এমপির নির্দেশনা নিয়ে টেন্ডার দেয়া হবে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর