শিরোনাম
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০২০ ২০:২৫

দু'টি বগি লাইনচ্যুত, দিনাজপুরের সঙ্গে ঢাকা-রাজশাহী-খুলনার ট্রেন বন্ধ

দিনাজপুর প্রতিনিধি :

দু'টি বগি লাইনচ্যুত, দিনাজপুরের সঙ্গে ঢাকা-রাজশাহী-খুলনার ট্রেন বন্ধ

দিনাজপুরের বিরামপুরে শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের দু'টি বগি লাইনচ্যুত হয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এতে দিনাপুরের সঙ্গে ঢাকা-খুলনা-রাজশাহী ও নীলফামারীর ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

ইতোমধ্যে পার্বতীপুর থেকে রিলিফ ট্রেনটি রওনা দিয়েছে। উদ্ধার করার পর ট্রেন চলাচল স্বাভাবিক হবে। আজ শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে হিলি-বিরামপুর লাইনের ডাঙ্গাপাড়া রেল স্টেশনের উত্তরে ২৯১ নম্বর ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

বিরামপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার বিকেলে পার্বতীপুর স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে আসে। বেশ কয়েকদিন আগে থেকে ওই স্থানে ট্রেন লাইনের ব্রিজ সংস্কারের কাজ চলছে। সেখানে ট্রেনটির গতি কম থাকায় কোন কারণে ‘ঘ’ বগির পেছনের দুই চাকা এবং ‘গ’ বগির সামনের দুই চাকা নিয়ে দু'টি বগির লাইনচ্যুত হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি বলেন, ট্রেনটির সামনের ইঞ্জিনসহ ৮টি বগি নিয়ে হিলি রেল স্টেশনে গিয়েছে। লাইনচ্যুত বগিগুলোকে উদ্ধার করতে এরই মধ্যে পার্বতীপুর থেকে রিলিফ ট্রেনটি ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তবে আপাতত ওই লাইন দিয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ রয়েছে। উদ্ধার করার পর ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর