শিরোনাম
প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০২০ ১৫:২৫

কুড়িগ্রামে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

কুড়িগ্রামে এক দিনমজুর হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালত দিনমজুর আদম আলীকে (৩৫) হত্যার দায়ে করিম মিয়া(২৫) নামে অপর কাঠমিস্ত্রিকে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন। জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান এ রায় ঘোষণা করেন।

মামলার সূত্রে জানা যায়, কুড়িগ্রাম পৌরসভার ভেলাকোপার দক্ষিণ মরাকাটা গ্রামের কাচুয়া মামুদের ছেলে করিম মিয়ার সাথে কাঠমিস্ত্রির কাজ করতো একই এলাকার আবেদ আলীর ছেলে আদম আলী (১৯)। ২০১১ সালের ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় আদম আলী করিমের কাছে তার পাওনা টাকা চাইতে গেলে বাকবিতন্ডার এক পর্যায়ে বাটাল দিয়ে আদম আলীর পেটে ও কপালে আঘাত করে করিম মিয়া। পরে তাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিলে সেখানে তার মৃত্যু হয়। এ ব্যাপারে নিহত আদম আলীর পিতা আবেদ আলী বাদি হয়ে কুড়িগ্রাম সদর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর দীর্ঘ শুনানির শেষে মঙ্গলবার দুপুরে আদালত মামলার একমাত্র আসামী করিম মিয়াকে মৃত্যুদন্ডের আদেশ প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. রুহুলআমিন। 

এ ব্যাপারে এডভোকেট আব্রাহাম লিংকন বলেন, অপরাধীরা যত দুর্বৃত্ত হোক আইনের যথার্থ প্রয়োগের মধ্য দিয়েই অপরাধীরা সাজার আওতায় আসে সেটি আজকের রায়ের মধ্য দিয়ে প্রমাণিত। আমি মনে করি, এ রায়ের প্রভাব সমাজে থাকবে।

বিডি প্রতিদিন/ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর