শিরোনাম
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ২৩:৫৩

নেত্রকোনায় পুরানো ট্রেনে অত্যাধুনিক নতুন বগি সংযোজন

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় পুরানো ট্রেনে অত্যাধুনিক নতুন বগি সংযোজন

ইন্দোনেশিয়া থেকে আনা অত্যাধুনিক বগি সংযোজন করা হয়েছে নেত্রকোনা-ঢাকা-মোহনগঞ্জ রেলসড়কের একটি আন্তঃনগর ট্রেনে। 'মোহনগঞ্জ এক্সপ্রেস' ট্রেনটি অত্যাধুনিক ১৪ টি বগি নিয়ে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাত আটটায় পৌঁছায় নেত্রকোনার বড় ষ্টেশনে। 

ষ্টেশন চত্বরে ট্রেন দেখতে আসা শহরবাসীর মাঝে এক ধরনের উৎফুল্ল বিরাজ করে। এসময় ট্রেনে ওঠে আসা বিমান ও পর্যটন কর্রোপরেশনের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক সচিব সাজাজাদুল হাসানকে অভ্যর্থনা জানানো হয়। এই রুটে এমন অত্যাধুনিক বগি সংযোজনে ভূমিকা রাখায় তার প্রতি কৃতজ্ঞতা জানান স্থানীয় নেতৃবৃন্দরা।

সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান শেফালী, জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান, পৌর মেয়র নজরুল ইসলাম খান, রেড ক্রিসেন্টের সম্পাদক ও আওয়ামীলীগ নেতা গাজী মোজাম্মেল হোসেন টুকুসহ স্থানীয় নেতৃবৃন্দ অন্যান্য নেতাকর্মীদের নিয়ে ষ্টেশন চত্বরে উপস্থিত ছিলেন।

ঢাকার কমলাপুর ষ্টেশন থেকে দুপুর ২ টায় নেত্রকোনার মোহনগঞ্জের উদ্দেশে ট্রেনটি ছেড়ে আসে। স্টেশন মাস্টার মো. রাফি উদ্দিন জানান, ট্রেনে ৬৩৮ টি আসন নিয়ে ১৪ টি বগি সংযোজন হয়েছে। তারমধ্যে এসি কেবিন  একটি বগি, এসি চেয়ার একটি বগি ও শোভন চেয়ারে ১২ টি বগি। এর আগে ২০১৫ সালে এ অঞ্চলের যোগাযোগ ব্যাবস্থার উন্নয়নে আন্তঃনগর এই ট্রেনটি চালু করা হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর