২৫ সেপ্টেম্বর, ২০২০ ২১:২১

কাজী জাফরউল্লাহর চেয়ারম্যান প্রার্থী যোগ দিলেন এমপি নিক্সনের সাথে

ফরিদপুর প্রতিনিধি

কাজী জাফরউল্লাহর চেয়ারম্যান প্রার্থী যোগ দিলেন এমপি নিক্সনের সাথে

নৌকা প্রতীক নিয়ে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের সাথে যোগ দিলেন চরভদ্রাসন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফেজ মো. কাউসার। হাফেজ মো. কাউসার আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার কাজী জাফরউল্ল্যাহর সমর্থক ছিলেন। শুক্রবার রাতে নিক্সন চৌধুরীর বাড়ি ভাঙ্গার আজিমনগর ইউনিয়নের ব্রাহ্মণপাড়া গ্রামে এ যোগদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় যোগদান সম্পর্কিত অনুষ্ঠানের ব্যানারে লেখা ছিল, ‘মুজিবর রহমান নিক্সন চৌধুরী এমপির প্রতি আস্থা জ্ঞাপন করে চরভদ্রাসন উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ও চরভদ্রাসন উপজেলা পরিষদের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী জনাব মো. কাউসারের যোগদান অনুষ্ঠান। প্রচারে চরভদ্রাসনে সর্বস্তরের জনগণ’।

অনুষ্ঠানের শুরুতে নৌকা প্রতীকের রেপ্লিকা ও ফুলের তোড়া এমপি নিক্সনের হাতে তুলে দিয়ে যোগদান করেন মো. কাউসার। একই সাথে ফুলের তোড়া তুলে দিয়ে নিক্সনের সাথে যোগ দেন চরভদ্রাসন সদর ইউনিয়নের সভাপতি মো. রুবেল মোল্লা, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মোল্লা ও যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম মৃধা।

উল্লেখ্য, গত বছর ২৩ অক্টেবর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন মুসার মৃত্যুর কারণে উপজেলার চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়। গত ২৯ মার্চ এ  উপনির্বাচন হওয়ার কথা ছিল। 
ওই নির্বাচনের আগে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কাউসার হোসেনের নাম ঘোষণা দেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরউল্ল্যহ। 
মহামারী করোনার কারণে গত ২৬ মার্চ ওই নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। গত ১৩ সেপ্টেম্বর এক প্রাজ্ঞাপনে আগামী ১০ অক্টোবর এ নির্বাচনে ভোট গ্রহণের দিন ধার্য করে নির্বাচন কমিশন।

সংসদ সদস্য নিক্সনের সাথে যোগ দিতে আওয়ামী লীগ প্রার্থী কাউসার শুক্রবার দুপুরে সাংসদের ব্রাহ্মণপাড়াস্থ বাস ভবনে আসেন। তিনি তার সমর্থকদের নিয়ে সেখানে দুপুরের খাওয়া দাওয়া করেন। পরে রাতে এ যোগদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাহাদাত হোসেন।

ওই যোগদান অনুষ্ঠানে নিজের অবস্থানের ব্যাখ্যা দিয়ে চরভদ্রাসন উপজেলা আওয়ামী লীগের প্রার্থী মো. কাউসার হোসেন বলেন, আমি ইতিপূর্বে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহর বিশ্বস্ত হাতিয়ার হিসেবে কাজ করেছি। কিন্তু তিনি (কাজী জাফরউল্লাহ) মানুষের প্রতি সম্মান দেখাতে পারেন না। আমি ২০০৯, ২০১৪ ও ২০১৯ সালে এ উপজেলার চেয়ারম্যান পদে নির্বাচন করেছি। কিন্তু নির্বাচনে জিততে পারিনি। কাজী জাফরউল্ল্যাহও দুই দুই বার নৌকা প্রতীক নিয়ে নিক্সন চৌধুরীর কাছে পরাজিত হয়েছে। করোনা দুর্যোগের গত ৬ মাস কাজী জাফরউল্ল্যাহ ঢাকার বাসা থেকে বের হয়নি। অথচ নিক্সন চৌধুরী প্রতিটি অসহায় মানুষের বাড়ি বাড়ি খাবার পৌছে দিয়ে আসছে। যার রাজনীতি করি সে যদি ঘরে বসে থাকে তাহলে জনগণের কাছে আমাদের যাওয়ার কোন অবস্থা থাকে না।

তিনি বলেন, এখন নির্বাচনের আগে আমার উপলব্ধি হয়েছে এমপি নিক্সন চৌধুরীর সমর্থন ছাড়া এ নির্বাচনে জেতা সম্ভব নয়। তাই অনেক ভেবে চিন্তে পরামর্শ করে আমি তার সাথে দেখা করেছি এবং যোগদানের এ সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, নৌকা হারলে প্রধানমন্ত্রীর মুখ কালো হয়ে যায়। প্রধানমন্ত্রীর মুখে হাসি ফোটাতে বঙ্গবন্ধুর দৌহিত্র এমপি নিক্সনের হাত ধরেছি আমি। 

অনুষ্ঠানে এমপি নিক্সন চৌধুরী তার বক্তব্যে বলেন, আমি প্রধানমন্ত্রীকেও বলেছি আমি নৌকার বিরুদ্ধে রাজনীতি করি না, আমি একটি ব্যক্তির বিরুদ্ধে রাজনীতি করি, যার কাছে ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলার মানুষ দীর্ঘদিন শোষিত ও নির্যাতিত ছিল। 
দেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর