শিরোনাম
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০২০ ১৮:০২

বগুড়ায় বৃষ্টিতে ভেঙে গেছে বৃদ্ধার ঘর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বৃষ্টিতে ভেঙে গেছে বৃদ্ধার ঘর

বগুড়ার সোনাতলা উপজেলায় অবিরাম বর্ষণে বুলি বেওয়ার (৬৫) নামে এক বৃদ্ধার মাটির তৈরি একমাত্র ঘর ভেঙে পড়েছে। তার নিরাপদে রাত কাটানোর জায়গাও নেই। পাশের একটি বাড়ির বারান্দায় এখন রাত কাটাচ্ছেন তিনি।

সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের নওদাবগা গ্রামের বাসিন্দা মৃত বাবলু আকন্দ স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করতে গিয়ে পাকহানাদার বাহিনীর গুলিতে নিহত হন বলে জানা গেছে। তার একমাত্র মেয়ে বুলি বেওয়া। পেশায় ভিক্ষুক। এক মেয়ে ও এক ছেলে সন্তানের জননী তিনি। 

বাড়ির মাত্র আড়াই শতক জায়গা ছাড়া তার কোনো ফসলি জমি নেই। তার একমাত্র ছেলে ইনছার গত ১৪ থেকে ১৫ বছর আগে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে মারা যায়। মেয়েকে বাড়ির পাশেই বিয়ে দেন। 

তার থাকার একমাত্র মাটির তৈরি বাড়িটি গত শুক্রবার দিবাগত রাতে অবিরাম বর্ষণে ভেঙে পড়ে যায়। এতে করে তিনি দিশেহারা হয়ে পড়েছেন। 

স্থানীয় আজিমুল হক, আব্দুল হান্নান কাজী, নজরুল ইসলাম, শেফালী বেগম জানান, তার বাবা মৃত বাবলু আকন্দ স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করতে গিয়ে পাক হানাদার বাহিনীর গুলিতে নিহত হন। ঘরটি ভেঙে পড়ার পর পাশের একটি বাড়ির বারান্দায় তিনি এখন রাত কাটাচ্ছেন।

সোনাতলা উপজেলার জোড়গাছা ইউপি চেয়ারম্যান মো. রোস্তম আলী মণ্ডল জানান, বিষয়টি স্থানীয় লোকজন গত রাতেই তাকে অবগত করেন। তিনি এ বিষয়ে পদক্ষেপ নেবেন। 

বগুড়ার সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন জানান, বর্তমান সরকার গরিব মানুষের সরকার। আমরা আবেদন পেলে ঘর তৈরি করে দেওয়ার চেষ্টা করবো। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর