শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৪:০৪

নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে বরিশালে পৃথক মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে বরিশালে পৃথক মানববন্ধন

সিলেটে এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে গৃহবধূ গণধর্ষণ, খাগড়াছড়িতে আদিবাসী নারী ধর্ষণ ও সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যার প্রতিবাদসহ দেশে নারীর প্রতি অব্যাহত সহিংসতার প্রতিবাদে বরিশালে পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

আজ রবিবার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে বাংলাদেশ মহিলা পরিষদের দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এক মানববন্ধনের আয়োজন করে বরিশাল জেলা মহিলা পরিষদ। জেলা মহিলা পরিষদের সহ-সভাপতি অধ্যাপক শাহ্ সাজেদার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী, সদস্য জেসমিন আক্তার, এনজিও সংগঠক আনোয়ার জাহিদ, সিনিয়র আইনজীবী হিরন কুমার দাস মিঠু ও পরিবেশবাদী মো. রফিকুল ইসলাম। 

বক্তারা উপরোক্ত ঘটনাগুলোর দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের মাধ্যমে নারীর প্রতি অব্যাহত সহিংসতা বন্ধের দাবি জানান। এদিকে, এর আগে একই দাবিতে রবিবার সকাল সাড়ে ১০টায় একই স্থানে পৃথক মানববন্ধনের আয়োজন করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম।

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের নগরীর ২ নম্বর ওয়ার্ড সভাপতি শানু আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুম্মান, সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, মহানগর ছাত্রফ্রন্টের দপ্তর সম্পাদক মো. সাইফুল ইসলাম ও প্রচার সম্পাদক বিজন সিকদার এবং মহিলা ফোরামের ৭ নম্বর ওয়ার্ড সংগঠক মাছুমা আক্তারসহ অন্যান্যরা। 

মানববন্ধন থেকে বক্তারা প্রতিটি নারী নির্যাতন, ধর্ষণ ও হত্যায় জড়িতদের কঠোর শাস্তি দাবি করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর