শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫৪

উপবৃত্তি দেওয়ার কথা বলে ৫শ’ টাকা করে আদায়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

উপবৃত্তি দেওয়ার কথা বলে ৫শ’ টাকা করে আদায়ের অভিযোগ

বরিশালের উজিরপুর উপজেলার সম্প্রতি জাতীয়করণ হওয়া শেরে বাংলা ডিগ্রী কলেজের একাদশ শ্রেণির বাছাইকৃত শিক্ষার্থীদের কাছ থেকে কোন ধরনের রশিদ (মেমো) ছাড়াই ৫শ’ টাকা করে আদায়ের অভিযোগ উঠেছে। এ ঘটনায় রবিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী অভিভাবকরা। 

রাশিদা বেগম ও হেলেনুর বেগম নামে দুই অভিভাবক জানান, কলেজের মাস্টাররোল কর্মচারী মো. ছাব্বির তার ব্যবহৃত মুঠোফোন (০১৫৩০২৭৬৬৭০) থেকে উপ-বৃত্তির জন্য নির্বাচিত ছাত্রীদের অভিভাবকদের ফোন করে উপবৃত্তি দেয়ার জন্য ৫শ’ টাকা করে দাবি করে। তারা ৫শ’ টাকা জমা দিলেও কলেজ কর্তৃপক্ষ ওই টাকার বিপরীতে কোন রশিদ বা মেমো দেয়নি বলে অভিযোগ করেন। 

ওই উপজেলার জয়শ্রী গ্রামের জাকির মৃধা বলেন, তার মেয়ে জুই আক্তারকে উপবৃত্তি দেয়ার কথা বলে কলেজ কর্তৃপক্ষ ৫শ’ টাকা নিয়েছে। কিন্তু টাকার নেয়ার কোন রশিদ দেয়নি। 

এভাবে একাদশ শ্রেণির উপ-বৃত্তির জন্য নির্বাচিত শতাধিক ছাত্রীর কাছ থেকে ৫শ’ টাকার করে আদায় করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে। 

এ ব্যাপারে জানতে শেরে বাংলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ তৌহিদুল ইসলাম ইরানের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি। 

উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস জানান, উপবৃত্তি প্রদানের কথা বলে ছাত্রী কিংবা তাদের অভিভাবকদের কাছ থেকে অর্থ আদায়ের কোন বিধান নেই। এ ধরনের কোন অভিযোগ থাকলে বিধি মোতাবেক কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর