শিরোনাম
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৬:০০

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ১০ আসামির রায় কাল

বরগুনা প্রতিনিধি

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ১০ আসামির রায় কাল

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ জনের বিরুদ্ধে আগামীকাল ৩০ সেপ্টেম্বর রায় ঘোষণা করবে জেলা ও দায়রা জজ আদালত। রিফাত শরীফ হত্যা মামলার রায়কে কেন্দ্র করে আদালত চত্বরে আজ থেকে কঠোর নিরাপত্তা ব্যাবসা নেয়া হয়েছে।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজ গেট চত্বরে রিফাত শরীফকে কুপিয়ে রক্তাক্ত জখম করে সহপাঠীরা। এসময় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নী স্বামীকে বাঁচানোর চেষ্টা করেন।  

পরবর্তীতে বরিশাল নেওয়ার পথে রিফাতের মৃত্যু হয়। ২৭ জুনে রিফাত শরীফের বাবা আ. হালিম দুলাল ছেলের বউ মিন্নিকে প্রধান স্বাক্ষী করে বরগুনা থানায় ১২ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। এদের মধ্যে নয়ন বন্ড পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়।  

পরবর্তীতে মিন্নীসহ ২৪ জনকে আসামি করে রিফাত শরীফের বাবা দুলাল শরীফ আরও একটি মামলা দায়ের করনি। এরপর ১ সেপ্টেম্বরে তদন্তকারী কর্মকর্তা ওসি, (তদন্ত) হুমাউন কবির দুটি ভাগে অভিযোগ পত্র দাখিল করেন।

চলতি বছরের ১ জানুয়ারি প্রাপ্ত বয়স্কদের অভিযোগ পত্র গঠন করা হয়। ৭৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে ৩০ সেপ্টেম্বর রায়ের তারিখ নির্ধারণ করা হয়।

আজ সকাল সাড়ে ১০টায় শিশু আদালতে রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্ত বয়স্ক আসামিদের ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় আসামি পরীক্ষা করা হয়। এসময় আদালতে উপস্থিত সকল আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে বক্তব্য রাখেন। আগামী ৫ থেকে ৭ অক্টোবর পর্যন্ত আসামি ও রাষ্ট্রপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন আদালত।

আজ শিশু আদালতের হাজতি, আসামি, রিসান, রিফাত হাওলাদার, রায়হান, অলিউল্লাহ (অলি), নাঈম, তানভীর এবং জামিনে থাকা, চন্দন, রাতুল, নাজমুল হাসান, নিয়ামত, মারুফ বিল্লাহ, মারুফ মল্লিক এবং আরিযান শ্রাবণ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর