শিরোনাম
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৩৬

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দোকান ঘর উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দোকান ঘর উচ্ছেদ

বগুড়ার ধুনট সরকারি এন. ইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে গড়ে ওঠা দোকানঘর উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকাল ১১টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ফুটপাত ও রাস্তার পাশের ১৫টি পাকা দোকান ঘর উচ্ছেদ করা হয়েছে। অভিযান পরিচালনাকালে ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনি সহ পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা গেছে, ১৯৯০ সালের দিকে ধুনট সরকারি এন,ইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনের পুকুর পাড়ের রাস্তার পাশ দিয়ে ১৫টি স্টল ঘর নির্মাণের জন্য তৎকালীন ধুনট উপজেলা পরিষদের এক সভায় বরাদ্দ দেয়া হয়। উপজেলা পরিষদের রাজস্ব আদায়ের জন্য প্রতিটি দোকান ঘরের ভাড়া বাবদ ১২০ টাকা এবং তা পরবর্তীতে বাড়িয়ে বর্তমান সময় পর্যন্ত ৩৭৫ টাকা নির্ধারিত ছিল। স্থানীয় ব্যবসায়ীরা নিজ খরচে সেখানে স্থায়ী দোকানঘর নির্মাণ করে তৎকালীন সময় থেকে ব্যবসা করে আসছিল। 

ব্যবসায়ী লক্ষন ও মজিদ মিয়া সহ স্থানীয় ব্যবসায়ীরা বলেন, “প্রতিটি দোকানঘর আমরা ৪ থেকে ৫ লাখ টাকারও বেশি টাকা দিয়ে বরাদ্দ নিয়েছিলাম। কিন্তু আমাদের কোন ক্ষতিপুরণ না দিয়েই দোকানঘর উচ্ছেদ করা করা হয়েছে। এতে আমাদের অনেক টাকার ক্ষতির সম্মূক্ষিন হতে হয়েছে। 

তবে এবিষয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, বিদ্যালয়ের সামনের রাস্তার পাশ দিয়ে তৎকালীন সময়ে স্টলঘর বরাদ্দ দেয়া হলেও তারা স্থায়ী দোকানঘর নির্মাণ করেছিলেন। কিন্তু বর্তমানে ধুনট উপজেলা পরিষদের জায়গায় উন্নয়নমূলক কাজের জন্য সেই দোকানঘরগুলো উচ্ছেদ করা হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর