৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৩৮

বাগেরহাটে ধর্ষণের বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে ধর্ষণের বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ধর্ষণের প্রতিকার ও দ্রুত বিচার প্রক্রিয়া তরান্বিত করতে স্বতন্ত্র তদন্ত সংস্থা এবং দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন বাগেরহাটের শরণখোলার শিক্ষার্থীরা। বুধবার দুপুরে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এই স্মারকলিপির কপি হস্তান্তর করা হয়। 

এর আগে, বুধবার বেলা ১১টার দিকে ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেন তারা।

শরণখোলা প্রেসক্লাবের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহনাফ তাহমিদ, খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের হৃদয় মৃধা ও সৌখিন আহমেদ, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষাথী ইলিয়াস হোসেন, বাগেরহাট সরকারি পিসি কলেজের শিক্ষার্থী সাকের ইসলাম এবং শরণখোলা সরকারি কলেজের শিক্ষার্থী আলভী। 

এছাড়া, শিক্ষার্থীদের এই কর্মসূচির সঙ্গে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন শরণখোলা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম জীবন। কর্মসূচিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা অংশ নেয়।

বক্তারা বলেন, বিচারের ধীরগতিই অস্বাভাবিক ধর্ষণ বৃদ্ধির অন্যতম কারণ। তাই ধর্ষণের প্রতিকার ও প্রতিরোধ করার লক্ষ্যে স্মারকলিপির মাধ্যমে আমরা সরকারের কাছে দুটি সুপারিশ উপস্থাপন করেছি। আশা করি প্রধানমন্ত্রী আমাদের সুপারিশ দুটি আমলে নিয়ে এ ব্যাপারে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন।

এ ব্যাপারে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বলেন, ধর্ষণের প্রতিবাদ ও প্রতিরোধে দুটি সুপারিশ সম্বলিত শিক্ষার্থীদের একটি স্মারকলিপি পেয়েছি। যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সেটি প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর