শিরোনাম
প্রকাশ : ২০ অক্টোবর, ২০২০ ১০:২৪
আপডেট : ২০ অক্টোবর, ২০২০ ১২:০২

যশোরে উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন; ভোটার উপস্থিতি খুবই কম

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন; ভোটার উপস্থিতি খুবই কম

যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। একটানা চলবে বিকেল ৫টা পর্যন্ত। প্রথম ঘণ্টায় ভোটার উপস্থিতি খুবই কম লক্ষ করা গেছে।

উপনির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি থেকে দুইজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা প্রতীকে প্রার্থী হয়েছেন নূরজাহান ইসলাম নীরা। আর ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন নূর উন নবী। সদর উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার সাড়ে ৫ লাখ ভোটার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচনে তার ভোট প্রদান করবেন। 

ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে দেড় হাজার পুলিশ সদস্য ও ছয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রয়েছেন আনসার সদস্যও। এর পাশাপাশি দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১৮টি মোবাইল টিম ও ৬টি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

সকাল সাড়ে ৯টায় ধানের শীষ প্রতীকের প্রার্থী নূর উন নবীর নির্বাচন পরিচালনা কমিটির প্রধান দেলোয়ার হোসেন খোকন অভিযোগ করেন, রামনগরের একটি কেন্দ্রে তাদের দুই কর্মীকে বেধড়ক পিটিয়ে আহত করা হয়েছে। তাদেরকে হাসপাতালে নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, সকাল থেকেই বেশিরভাগ কেন্দ্রে তাদের এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। কয়েকটি কেন্দ্রে ধানের শীষের এজেন্টরা ঢুকলেও পরে তাদের বের করে দেওয়া হয়েছে।

যশোর সদর উপজেলায় এর আগে চেয়ারম্যান ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। সম্প্রতি তিনি যশোর-৬ (কেশবপুর উপজেলা) আসনের উপনির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। সে কারণে যশোর সদর উপজেলার চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। 

বিডি প্রতিদিন/ফারজানা

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর