শিরোনাম
প্রকাশ : ২১ অক্টোবর, ২০২০ ১৯:৫২
আপডেট : ২১ অক্টোবর, ২০২০ ১৯:৫৭

বগুড়ায় দুর্গাপূজায় সরকারি অনুদানের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় দুর্গাপূজায় সরকারি অনুদানের দাবিতে বিক্ষোভ

বগুড়ার শাজাহানপুরে শারদীয় দুর্গাপূজার অনুদানবঞ্চিত হিন্দু সম্প্রদায়ের শতাধিক নারী-পুরুষ বিক্ষোভ সমাবেশ করেছে। বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ প্রদর্শনকালে একপর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ি অবরোধ করে রাখেন তারা।

খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অনুদান প্রদানের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

জানা যায়, জেলার শাজাহানপুর উপজেলার মানিকদিপা হিন্দুপাড়া শ্রী শ্রী রাধা গোবিন্দ পূজামণ্ডপ একটি পুরনো পূজামণ্ডপ। প্রতিবছর তারা উৎসব-আনন্দের মধ্য দিয়ে পূজা উদযাপন করেন। বিগত দিনে তারা পূজামণ্ডপে সরকারি বরাদ্দ পেয়ে থাকলেও গত বছর থেকে বরাদ্দ প্রদান নিয়ে ঝামেলার সৃষ্টি হয়। চলতি বছরও শারদীয় দুর্গাপূজার অনুদানবঞ্চিত হতে থাকায় হিন্দু সম্প্রদায়ের শতাধিক নারী-পুরুষ বিক্ষোভ সমাবেশ করে।

বগুড়ার শাজাহানপুর উপজেলার মানিকদিপা হিন্দুপাড়া শ্রী শ্রী রাধা গোবিন্দ পূজামণ্ডপ কমিটির সভাপতি মনোরঞ্জন চন্দ্র জানান, গত ২২ সেপ্টেম্বর সরকারি অনুদানের জন্য ইউএনও বরাবর লিখিত আবেদন করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে অনুদান থেকে বঞ্চিত হওয়ার বিষয়টি তারা জানতে পেরে বরাদ্দের দাবিতে বুধবার ইউএনও অফিসের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন।

পূজা উদযাপন পরিষদ শাজাহানপুর উপজেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা নীরেন্দ্র মোহন সাহা জানান, প্রতিবছর শাজাহানপুর উপজেলায় ৫৪টি মণ্ডপে পূজা উদযাপন হয়। অজ্ঞাত কারণে গত বছর থেকে মানিকদিপা রাধা গোবিন্দ পূজামণ্ডপের নাম তালিকা থেকে বাদ পড়েছে। গত বছর অনেক চেষ্টা করে তাদের অনুদানের ব্যবস্থা করা হয়েছিল। এবারও ইউএনও থেকে শুরু করে ডিসি অফিস পর্যন্ত আপ্রাণ চেষ্টা চলছে।

বগুড়ার শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীন জানান, উপজেলা পূজা উদযাপন পরিষদ ৫৩টি পূজামণ্ডপের তালিকা দিয়েছে। ওই তালিকায় মানিকদিপা রাধা গোবিন্দ পূজামণ্ডপের নাম না থাকায় তারা অনুদান পায়নি। তা ছাড়া পূজামণ্ডপের আবেদন পাওয়ার পর সুপারিশসহ জেলা প্রশাসক কার্যালয়ে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর