শিরোনাম
প্রকাশ : ২২ অক্টোবর, ২০২০ ২০:৪৮

চুয়াডাঙ্গায় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভা

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেছেন, প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে আইন মেনে সড়কে চলাচল করলেই সড়ক নিরাপদ হবে। একটি সড়ক দূর্ঘটনার জন্য একজন চালক যেমন দায়ী, তেমনই একজন পথচারীও দায়ী থাকেন। একটি বড় যানবাহন যেমন দায়ী, তেমনই ছোট যানবাহনও দায়ী থাকে।

জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার বিকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

‘মুজিববর্ষের শপথ, সড়ক হবে নিরাপদ’ প্রতিপাদ্য নিয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও বিআরটিএ, চুয়াডাঙ্গা আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরা পারভীন। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক ও সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা বিআরটিএর সহকারি পরিচালক আতিয়ার রহমান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নিরাপদ সড়কের দাবি সব নাগরিকের। এ দাবি বাস্তবায়নের জন্য চালকের যেমন প্রশিক্ষণের দরকার, তেমনই প্রয়োজনীয় ও নিরাপদ সড়ক দরকার। চালকের জন্য যেমন নির্দিষ্ট কর্মঘন্টা পালন করা দরকার, তেমনই ফিটনেসযুক্ত যানবাহন দরকার। আর দরকার পথচারীদের সচেতনা ও আইনের যথাযথ প্রয়োগ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আওলিয়ার রহমান, নিরাপদ সড়ক চাই- নিসচার সাধারণ সম্পাদক জাকির হোসেন, সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক একেএম মঈনুদ্দিন মুক্তা, জেলা ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সাইফুল হাসান জোয়ার্দ্দার, জেরা বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক হাজী আবুল কালাম প্রমুখ।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর