২৫ অক্টোবর, ২০২০ ১৩:২৭
শতকোটি টাকা আত্মসাতের অভিযোগ

শাশুড়ির মামলায় আওয়ামী লীগ নেতা রানা সস্ত্রীক কারাগারে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

শাশুড়ির মামলায় আওয়ামী লীগ নেতা রানা সস্ত্রীক কারাগারে

বগুড়ায় শাশুড়ির দায়ের করা শতকোটি টাকা আত্মসাতের মামলায় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন রানা ও তার স্ত্রী আকিলা সরিফা সুলতানাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার সকাল সাড়ে ১১টায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বগুড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ রবিউল আউয়াল জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী রেজাউল করিম মন্টু। অভিযুক্ত আনোয়ার হোসেন রানা বগুড়া জেলা পরিষদ সদস্য ও নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।

মামলা সূত্রে জানা যায়, বগুড়া শহরের কাটনাপাড়া এলাকায় বাসিন্দা মৃত শেখ সরিফ উদ্দিনের স্ত্রী দেলওয়ারা বেগম বাদি হয়ে তার নিজ কন্যা আকিলা সরিফা সুলতানা ও তার মেয়ে জামাইসহ ৫ জনের নাম উল্লেখ করে ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ এনে গত ১ অক্টোবর বগুড়া সদর থানায় লিখিতভাবে জানান। অভিযোগটি গত ৫ অক্টোবর রাতে থানায় মামলা হিসেবে রেকর্ড করা হয়। মামলাটির তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পান বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবীর। মামলা রেকর্ড হওয়ার পর ১১ অক্টোবর রানা ও তার স্ত্রী উচ্চ আদালতে জামিন প্রার্থনা করেন। তবে সেখানে শুনানি শেষে আদালত তাদেরকে ৪ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট কোর্টে হাজির হতে বলেন। সেই হিসেবে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন তারা। মামলায় রানার স্ত্রী আকিলা সরিফা সুলতানাসহ সরিফ উদ্দিন সুপার মার্কেট লিমিটেডের ৩ ব্যবস্থাপক যথাক্রমে নজরুল ইসলাম, হাফিজার রহমান ও তৌহিদুল ইসলামকেও আসামি করা হয়।

বগুড়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিশিয়াল পেশকার আনোয়ার হোসেন জানান,  আদালতে হাজির হয়ে রানা ও তার স্ত্রী জামিনের আবেদন করেন। বগুড়া বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য, এর আগে মামলার বাদী দেলওয়ারা বেগম ২০১৮ সালের ১৪ নভেম্বর রাতে হামলা ও লুটপাটের ঘটনায় তার অপর জামাই ও মেয়েদের নামেও মামলা দায়ের করেছিলেন। সে মামলা বর্তমানে আদালতে বিচারাধীন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর