শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ১৪:০০

মোংলা বন্দরে বিদেশি জাহাজের দ্বিতীয় প্রকৌশলীর মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি

মোংলা বন্দরে বিদেশি জাহাজের দ্বিতীয় প্রকৌশলীর মৃত্যু
ফাইল ছবি

মোংলা বন্দরের পশুর চ্যানেলের হারবাড়িয়ায় এক নম্বর বয়ায় অবস্থানরত লাইব্রেরিয়ার পতাকাবাহী এমভি এইচ আর রেভিউলেশন নামের একটি বিদেশি বাণিজ্যিক জাহাজের দ্বিতীয় প্রকৌশলী রোমানিয়ার নাগরিক ভ্যারল তায়ের মৃত্যু হয়েছে। 

শনিবার সন্ধ্যায় ওই জাহাজের মধ্যে তার মৃত্যুর পর মোংলা থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রবিবার সকালে বাগেরহাট হাসপাতাল মর্গে পাঠিয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষ বলছে ময়নাতদন্ত রিপোর্ট পেলেই বিদেশি এই নাবিকের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।
  
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার মো. ফকর উদ্দিন জানান, মিয়ানমারের ইয়াঙ্গুন বন্দর থেকে ছেড়ে আসা লাইব্রেরিয়া পতাকাবাহী এমভি এইচ আর রেভিউলেশন নামক জাহাজটি প্রায় ২৭৭ মেট্রিক টন মেশিনারি পণ্য নিয়ে গত ২২ অক্টোবর মোংলা বন্দরের হাড়বাড়িয়ার এক নম্বর বয়ায় নোঙ্গর করে। 

ওই জাহাজটিতে দ্বিতীয় প্রকৌশলীর দায়িত্বে ছিলেন রোমানিয়ার নাগরিক ভ্যারল তায়ের। শনিবার সন্ধ্যায় জাহাজেই মধ্যে তার মৃত্যু হয়। জাহাজের অন্যান্য নাবিকেরা বিষয়টি জানার পর মোংলা বন্দর স্বাস্থ্য বিভাগকে খবর দেয়।

মোংলা বন্দর স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ডা. আসিফ সন্ধ্যা ৭টার দিকে ওই জাহাজটিতে গিয়ে তাকে মৃত বলে ঘোষণা করেন। তবে কী কারণে কিংবা কিভাবেই তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত করতে পারেনি কেউ। রাত পৌনে ১১টার দিকে জাহাজ থেকে ওই বিদেশীর লাশ নামিয়ে মোংলা থানা নিয়ে আসা হয়। পুলিশ লাশের সুরতহাল করেছে। বাগেরহাট হাসপাতাল মর্গে লাশের ময়নাতদন্তের পর রিপোর্ট হাতে পেলেই এই নাবিকের মৃত্যুর সঠিক কারণ জানা সম্ভব হবে।  

লাইব্রেরিয়ার পতাকাবাহী এমভি এইচ আর রেভিউলেশন নামের এই জাহাজটিতে ১৫ জন বিদেশি নাবিক রয়েছে। এর মধ্যে ৯ জন ফিলিপাইনের, ৩ জন রাশিয়ার ও ৩ জন রোমানিয়ার নাগরিক। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর