২৬ অক্টোবর, ২০২০ ১৯:০৭

বাংলাদেশ এখন অর্থনৈতিক উন্নয়নে অপ্রতিরোধ্য : এমপি জ্যাকব

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

বাংলাদেশ এখন অর্থনৈতিক উন্নয়নে অপ্রতিরোধ্য : এমপি জ্যাকব

লঞ্চ ঘাট থেকে কুকরি মুকরি বাজার পর্যন্ত সড়ক পাকাকরণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আজ বিচ্ছিন্ন দ্বীপেও পাকা সড়ক। গ্রামীণ জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে ইতিমধ্যে গ্রামকে শহরে উন্নীত করার কাজ শুরু করেছে সরকার। কারণ, গ্রামের মানুষকে অবহেলিত রেখে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব নয়।

সোমবার ভোলার চরফ্যাশন উপজেলায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় উপজেলার কুকরি মুকরি ইউনিয়নে এক কোটি ১০ লাখ টাকা ব্যয়ে লঞ্চ ঘাট থেকে কুকরি মুকরি বাজার পর্যন্ত পাকা সড়ক ও পাঁচ কোটি টাকা ব্যয়ে পল্লী বিদ্যুতের সাব-স্টেশনের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়।

আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ বিনির্মাণ করতে হলে গ্রামের মানুষকে শহরের মতো নাগরিক সুযোগ-সুবিধা দিতে হবে। আওয়ামী লীগের ঘোষিত ‘আমার গ্রাম আমার শহর’ প্রতিপাদ্য শ্লোগানকে এগিয়ে নিতে হলে গ্রামের উন্নয়ন করতে হবে। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এখন অর্থনৈতিক উন্নয়নে অপ্রতিরোধ্য।

তিনি আরও বলেন, শেখ হাসিনা ইতিমধ্যে জেলা-উপজেলার সাথে যোগাযোগ, পাকা সড়ক, সুপেয় পানি, মানসম্মত শিক্ষা, উন্নত পয়ঃনিষ্কাশন, গ্রামে কর্মসংস্থান, ইন্টারনেট ও তথ্য প্রযুক্তি সেবা কেন্দ্র, বিদ্যুৎ সরবরাহ ও গ্রাম উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর