২৯ অক্টোবর, ২০২০ ১৫:০৪

গাইবান্ধায় উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী গাইবান্ধা জেলা সংসদের উদ্যোগে ‘অশুভ বিনাশী লড়াই, ঐকতানে পা বাড়াই’ স্লোগান নিয়ে নানা আয়োজনে মধ্য দিয়ে পালন করা হয়েছে। 
জহুরুল কাইয়ুমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার সাধারণ সম্পাদক দেবাশীষ দাস, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক মাহমুদুল গণি রিজন।

সভায় বক্তারা সকল অশুভ শক্তির বিরুদ্ধে উদীচীর অবস্থান তুলে ধরে বলেন, সংস্কৃতিবিহীন রাজনীতি দেশকে কঠিন বিপদের মধ্যে ফেলেছে। নারীর প্রতি সহিংসহতাসহ ধর্ষণ, খুন অস্বাভাবিক হারে বেড়ে গেছে। বিচারহীনতার সংস্কৃতি এর অন্যতম কারণ। বক্তারা অবিলন্বে আইনের সঠিক প্রয়োগ করে দ্রুত বিচার করে ধর্ষকের দৃষ্টান্তমূলক বিচার দাবি জানান। বক্তারা এসময় আরও বলেন, একটি সুস্থধারার প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনেই কেবল পারে এই অচলাবস্থা থেকে দেশকে উদ্ধার করতে। 

এর আগে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করেন যথাক্রমে জেলা সংসদের সভাপতি জহুরুল কাইয়ুম ও সাধারণ সম্পাদক মাহমুদুল গণি রিজন। পরে মুখে কালো কাপড় বেধে একটি শোভাযাত্রা জেলা কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। 

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর