শিরোনাম
প্রকাশ : ২৯ অক্টোবর, ২০২০ ১৮:০০
আপডেট : ২৯ অক্টোবর, ২০২০ ১৯:২৫

আদালতের হাজতখানায় অস্ত্র মামলার আসামির আত্মহত্যা

রাজবাড়ী প্রতিনিধি

আদালতের হাজতখানায় অস্ত্র মামলার আসামির আত্মহত্যা

রাজবাড়ীতে আদালতের হাজতখানায় আলামিন মণ্ডল (৩২) নামে এক অস্ত্র মামলার আসামি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত আলামিন রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের রূপিয়াট গ্রামের আজিজ মণ্ডলের ছেলে। 

রাজবাড়ী কোর্ট পুলিশের পরিদর্শক মো. মাহবুবুর রহমান বিকাল ৪টার দিকে সাংবাদিকদের জানান, নিহত হাজতি আসামি আলামিন পাংশা থানার ২টি অস্ত্র ও ১টি মারামারির মামলায় গত ০৩ আগস্ট থেকে জেলা কারাগারে বন্দী ছিলেন। মামলার ধার্য তারিখ থাকায় বৃহস্পতিবার সকালে অন্যান্য আসামিদের সাথে তাকেও কারাগার থেকে কোর্ট হাজতে আনা হয়। 

হাজিরার জন্য বেলা পৌনে ১১টার দিকে তাকে সঙ্গীয় অন্যান্য আসামিদের সাথে রাজবাড়ীর প্রথম যুগ্ম-দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়। হাজিরা শেষে দুপুর দেড়টার দিকে তাকে পুনরায় কোর্টের হাজতখানায় নিয়ে আসা হয়। কিছুক্ষণ পর জেলখানায় ফিরিয়ে নেয়ার জন্য কোর্ট হাজতের ইনচার্জ এটিএসআই ওমর শরীফ যখন আসামিদের ডাকে তখন আলামিনের কোনো সাড়া পাওয়া যায় না। 

পরে সে একজন কনস্টেবলকে নিয়ে হাজতখানার ভিতরে ঢুকে দেখতে পায় পশ্চিম পাশের টয়লেটের মধ্যে নিজের পরিধেয় লুঙ্গীর পাড় ছিঁড়ে পানির লাইনের অ্যাঙ্গেলের সাথে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। 
তাৎক্ষণিক বিষয়টি জানানোর পর আদালতের ভারপ্রাপ্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসে ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন। এছাড়াও জেলা ম্যাজিস্ট্রেটকে (ডিসি) বিষয়টি অবহিত করা হয়েছে। 

এ ব্যাপারে রাজবাড়ী থানায় অপমৃত্যু দায়েরের প্রক্রিয়া চলছে। কোর্ট হাজতের ইনচার্জ এটিএসআই ওমর শরীফ অপমৃত্যু মামলার বাদী হবেন। এরপর পোস্টমর্টেমসহ অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর