শিরোনাম
প্রকাশ : ৩০ অক্টোবর, ২০২০ ১৬:২৪
আপডেট : ৩০ অক্টোবর, ২০২০ ২১:০৯

উন্নয়ন সূচকে অনেক ক্ষেত্রে ভারতের চেয়েও এগিয়ে বাংলাদেশ: মির্জা আজম

জামালপুর প্রতিনিধি

উন্নয়ন সূচকে অনেক ক্ষেত্রে ভারতের চেয়েও এগিয়ে বাংলাদেশ: মির্জা আজম
মির্জা আজম এমপি

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে ইর্ষণীয় উন্নয়ন হচ্ছে। তার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ থেকে এখন উন্নয়নশীল দেশের কাতারে। উন্নয়নের সূচকে অনেক আগেই পাকিস্তানকে পেছনে ফেলে অনেক ক্ষেত্রে ভারতের চেয়েও এগিয়ে বাংলাদেশ।’ 

তিনি বলেন, ‘১১ বছর আগেও দেশের ২০ ভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পেত, কিন্তু এই ১১ বছরে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশে প্রায় শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করেছে। দেশে প্রায় চার লাখ কিলোমিটার পাকা সড়ক হয়েছে। কৃষি খাতেরও ব্যাপক উন্নয়ন হয়েছে। সনাতন পদ্ধতি ছেড়ে এখন বেশিরভাগ জায়গায় আধুনিক ও ডিজিটাল পদ্ধতিতে চাষাবাদ হচ্ছে। কৃষিভিত্তিক অ্যাপ ও আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের ফলে ফসল উৎপাদন কয়েকগুণ বেড়ে গেছে। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার বলিষ্ঠ ও উন্নয়নশীল নেতৃত্বগুণের কারণে। 

শুক্রবার সকালে জামালপুরের মেলান্দহ উপজেলায় বন্যা ও নদীভাঙনে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সার ও শস্যবীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

পিপলস ইমপ্রুভমেন্ট সোসাইটি অব বাংলাদেশ (পিসব) আয়োজিত এই অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক কাজী মাহফুজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, পিসবের প্রকল্প পরিচালক ইমরান হোসেন হাবিবী প্রমুখ। পরে ২৫০ জন ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে ২৫ কেজি করে সার ও ৮ প্রকারের বিভিন্ন শস্যবীজ বিনামূল্যে বিতরণ করা হয়। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর