শিরোনাম
প্রকাশ : ২১ নভেম্বর, ২০২০ ২২:৩৮

যশোরে কয়লাবোঝাই ট্রাককে ট্রেনের ধাক্কা, নিহত ১

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে কয়লাবোঝাই ট্রাককে ট্রেনের ধাক্কা, নিহত ১

যশোর নতুন বাস টার্মিনালের কাছে মুড়লী রেলক্রসিংয়ে খুলনামুখী একটি ট্রেনের সাথে কয়লাবোঝাই একটি ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ট্রাকের চালক আকবর আলী (৪৫) নিহত হয়েছেন। তিনি চাপাইনবাবগঞ্জের মৃত সাজ্জাদ হোসেনের ছেলে। এ দুর্ঘটনায় ট্রাকের হেলপার (৩৫) গুরুতর আহত হয়েছেন। তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার পরিচয় পাওয়া যায়নি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সন্ধ্যা সাতটার দিকে একটি ট্রেন মুড়লী মোড় রেলক্রসিং অতিক্রম করছিল। তার ঠিক আগ মুহূর্তে যশোরমুখী একটি ট্রাক ট্রেন লাইনের ওপর উঠে গেলে ট্রেনের সাথে ধাক্কা খায়। ট্রেনলাইনের ওপর থাকা ট্রাকটিকে ঠেলতে ঠেলতে বেশ কিছুদুর নিয়ে যায় ট্রেনটি। এরপর চালক ট্রেনটিকে থামাতে সমর্থ হন। পরে স্থানীয়রা ট্রাক থেকে আকবর আলীকে মৃত অবস্থায় উদ্ধার করেন। আরও এক ব্যক্তিকে গুরুতর আহত অবস্থায় যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। 

এ রিপোর্ট লেখার সময় রাত ১০টায় ট্রাকটি ট্রেন লাইনের ওপর ছিল। দুর্ঘটনার পর থেকেই খুলনার সাথে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ট্রেনটির চালক সৈয়দ আবু বকর সিদ্দিক বলেন, ঘটনার সময় ট্রেনের গতি ছিল ৬৮ কিলোমিটার। রেলক্রসিংয়ের গেটম্যানের গ্রিন সিগন্যাল পেয়েই তিনি একই গতিবেগে ট্রেনটি চালাতে থাকেন। ট্রেনটি গেটের কাছে পৌঁছে গেলে গেটম্যান হঠাৎ রেড সিগন্যাল দেখান। তখন আর কিছুই করার ছিল না। ট্রেনের ধাক্কায় ট্রাকে থাকা কয়লার গুড়া চারিদিকে ছড়িয়ে অন্ধকার হয়ে পড়ে। 

আবু বকর সিদ্দিক বলেন, খুলনা থেকে উদ্ধারকারী ট্রেন যশোরের উদ্দেশে রওনা হয়েছে। উদ্ধারকারী ট্রেন পৌঁছে রেল লাইন পরিস্কার করার পর আবার ট্রেন চলাচল স্বাভাবিক হতে কয়েক ঘণ্টা সময় লাগতে পারে।


বিডি প্রতিদিন/হিমেল

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর