শিরোনাম
২৫ নভেম্বর, ২০২০ ১৩:১৮

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসে বরিশালে মানববন্ধন ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসে বরিশালে মানববন্ধন ও সমাবেশ

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষ্যে বরিশালে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বরিশাল সম্মিলিত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উদযাপন পর্ষদের ব্যানারে বুধবার সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

জেলা সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি অধ্যাপকা শাহ্ সাজেদার সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন সিটি করপোরেশনের সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর কহিনুর বেগম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যাস রেহানা বেগম, উন্নয়ন সংগঠক রহিমা সুলতানা কাজল, দিপ্তি নাদিয়া, উন্নয়ন সংগঠক রফিকুল আলম, জাহানারা বেগম স্বপ্না, সাধনা বেপারী, লিংকন বাড়ৈ, কাজী নওশাদ ও ফেরদৌসী বেগম মিলি প্রমুখ।

বক্তারা বলেন, দেশে নারী নির্যাতন প্রতিরোধে বিভিন্ন আইন থাকলে নারী নির্যাতনকারীদের নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। নারী নির্যাতনকারীদের লাগাম টেনে ধরতে আইন শৃংখলা বাহিনীকে আরো কঠোরভাবে তাদের দায়িত্ব পালন করতে হবে। তারা আরও বলেন, সরকারের একার পক্ষে নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব নয়। নিজ নিজ এলাকায় সকলকে নারী নির্যাতন প্রতিরোধে স্বোচ্চার হওয়ার জন্য মানববন্ধন ও সমাবেশে আহ্বান জানানো হয়। 

মানববন্ধন ও সমাবেশে শেষে একই দাবিতে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেন নেতৃবৃন্দ।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর