২৬ নভেম্বর, ২০২০ ১৪:৩৭

রংপুরে মাইক্রোবাস চাপায় নিহত গরু ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুরে মাইক্রোবাস চাপায় নিহত গরু ব্যবসায়ী

রংপুরে ডিবি পুলিশ পরিচয় দিয়ে এক গরু ব্যবসায়ীকে মাইক্রোবাসের নিচে চাপা দিয়ে হত্যা করা হয়েছে। এ সময় গরু ব্যবসায়ীদের কাছ থেকে সাড়ে ৩ লাখ টাকা ছিনতাই করা হয়েছে। নিহত গরু ব্যবসায়ীর নাম সাদেক বাদশা মিয়া (৪১)। তার বাড়ি দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার বানিয়া পাড়া গ্রামে। বুধবার রাত সাড়ে ১১ টার দিকে মিঠাপুকুর উপজেলার বলদিপুকুর আকুরপাচি এলাকায় সিএনজি পাম্প সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটেছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, লালমনির হাট জেলার বড়বাড়ি হাট থেকে গরু ক্রয় করে একটি স্যালো চালিত ভটভটিতে করে দিনাজপুরের নবাবগঞ্জে যাচ্ছিল কয়েকজন গরু ব্যবসায়ী। তারা সকলেই নবাবগঞ্জের বাসিন্দা। পথিমধ্যে মিঠাপুকুর উপজেলার ঢাকা- রংপুর  মহা-সড়কের পাশে সিএনজি পাম্প সংলগ্ন স্থানে একটি মাইক্রোবাসে থাকা ৮ /১০ লোক ডিবি পুলিশ পরিচয় দিয়ে গরু বহনকারি ভটভটিটি থামায়।  এসময় দুর্বৃত্তরা গাড়ির কাগজপত্র দেখতে চায় এবং চালক ও ব্যবসায়ীদের দেহে তল্লসি শুরু করে। এক পর্যায়ে ৩ গরু ব্যবসায়ীর কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা তারা ছিনতাই করে চলে যেতে চাইলে  গরু ব্যবসায়ীরা তাদের আটকের চেষ্টা করে। এসময় দুর্বৃত্তরা সাদেক বাদশা নামে গরু ব্যবসায়ীকে মাইক্রোবাসে চাপা দিয়ে এবং চালক সাজু মিয়াকে ধাক্কা দিয়ে দ্রুত মাইক্রোবাস নিয়ে পালিয়ে যায়। অন্যান্য ব্যবসায়ীরা স্থানীয়দের সহায়তায় দুজনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক সাদেক বাদশাকে মৃত ঘোষণা করেন। চালক সাজু মিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়। 

মিঠাপুকুর থানার ওসি আমিরুজ্জামান বলেন, আমরা যতটুকু জানতে পেরেছি তা হল ছিনতাইকারি মাক্রোবাসটি রংপুরের দিক থেকে এসেছিল। তারা ছিনতাই করে আবার রংপুরের দিকে চলে যায়। ছিনতাইকারিদের মাইক্রোবাসের চাপায় বাদশা মিয়া নিহতের ঘটনায় আরেক গরু ব্যবসায়ী আব্দুস সামাদ বাদী হয়ে একটি মামলা করেছে। লাশ ময়না তদন্তের জন্য রংপুর মর্গে পাঠানো হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর