শিরোনাম
প্রকাশ : ২৭ নভেম্বর, ২০২০ ১৬:৪৫
প্রিন্ট করুন printer

ফুলবাড়ী পৌর নির্বাচন; প্রার্থীদের দৌড়-ঝাপে সরগরম ভোটের মাঠ

দিনাজপুর প্রতিনিধি:

ফুলবাড়ী পৌর নির্বাচন; প্রার্থীদের দৌড়-ঝাপে সরগরম ভোটের মাঠ

প্রথম ধাপে দিনাজপুর জেলার একমাত্র ফুলবাড়ী পৌরসভার নির্বাচনের তফশিল ঘোষণার পর থেকে করোনার এই সময় ও শীতের প্রকোপেও ভোটের গরম হাওয়া বইছে। পৌর এলাকার প্রত্যেকটি পাড়া-মহল্লায় প্রার্থীরা ভোটযুদ্ধে কে কত বেশী এগিয়ে থাকবে, তা নিয়ে আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। হাট-বাজারে কিংবা চায়ের দোকানে চলছে প্রার্থীদের চুল-চেরা বিশ্লেষণ। কে হবে এবারের পৌর পিতা এ নিয়ে ভোটারদের নানা জলপনা কল্পনা। তবে সম্ভাব্য প্রার্থীরা অনেক আগে থেকেই বিভিন্ন কৌশলে পৌর এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন। মাঠ চষে বেড়ানো সম্ভাব্য প্রার্থীরা তফশিল ঘোষণার পর থেকে আরও বেশী সরব হয়ে উঠেছেন। এবারে ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে এখন পর্যন্ত ৪জন প্রার্থীকে মাঠে দেখা যাচ্ছে।

অনেক আগে থেকে গণসংযোগসহ পথসভা করছেন বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক। স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিবর্তনের সুর জাগিয়ে ব্যাপক সাড়া ফেলেছেন সাবেক মেয়র নুরুল হুদা চেয়ারম্যানের ছোট ছেলে নতুন মুখ সমাজ সেবক মাহামুদ আলম লিটন। ক্ষমতাসীন আওয়ামীলীগের অনেক প্রার্থীর নাম শোনা গেলেও নানা জল্পনা-কল্পনার পর অবশেষে নৌকার চূড়ান্ত মাঝি হিসেবে মনোনয়ন পেয়েছেন সাবেক মন্ত্রী ও বর্তমান এমপি বীর মুক্তি যোদ্ধা মোস্তাফিজার রহমান ফিজার এর ছোট ভাই উপজেলা যুবলীগের সাবেক সভাপতি খাজা মঈন উদ্দীন চিশতী। 

এদিকে বিএনপি দলীয় প্রার্থী হিসেবে পৌর বিএনপির সাধারণ সম্পাদক শাহাজুল ইসলাম দিন-রাত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। 

এছাড়াও কাউন্সিলর পদে প্রতিটি ওয়ার্ডে বর্তমান ওয়ার্ড কাউন্সিলর ছাড়াও সাবেক কাউন্সিলর ও কিছু নতুন মুখ পাড়ায়-মহল্লায় জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। তবে জাতীয় পার্টি ও জামায়াতের প্রার্থীদের কোন প্রকার তৎপরতা দেখা মেলেনি নির্বাচনী মাঠে। 

ফুলবাড়ী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ ১ ডিসেম্বর, মনোনয়ন পত্র যাচাই-বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার শেষ ১০ডিসেম্বর এবং ভোটগ্রহন ২৮ডিসেম্বর।  ফুলবাড়ী পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯শ ৩১ জন। 

এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫শ ৫২ জন ও মহিলা ভোটার ১৪ হাজার ৩শ ৭৯জন। ফুলবাড়ী পৌরসভায় মোট ১০টি ভোট কেন্দ্রে ৯৪টি বুথে ভোট গ্রহণ হবে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর