৩০ নভেম্বর, ২০২০ ০৫:৩৯

নেত্রকোনায় প্রতিপক্ষের হামলায় আহত কলেজছাত্রের মৃত্যু

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় প্রতিপক্ষের হামলায় আহত কলেজছাত্রের মৃত্যু

প্রতীকী ছবি

নেত্রকোনার কেন্দুয়ায় প্রতিপক্ষের হামলায় আহত আবুল কালাম (২৫) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। গত শুক্রবার উভয় পক্ষের সংঘর্ষে গুরুতর আহত হয়ে তিন দিন পর রবিবার রাতে ঢাকা মেডিকেলে তার মৃত্যু হয়।

নিহত আবুল কালাম কেন্দুয়া উপজেলার মাসকা ইউনিয়নের কাওয়াকান্দা গ্রামের কালা মিয়ার ছেলে। সে কেন্দুয়া কলেজের ডিগ্রী ১ম বর্ষের ছাত্র ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কাওয়াকান্দা গ্রামের কালা মিয়ার ছেলে আবুল কালাম সরকারি হালটে (গ্রামীণ সরকারি সড়ক) মাসকালাই রোপণ করে। শুক্রবার দুপুরে প্রতিবেশী সিদ্দিক মিয়ার ছেলে হারেছ উদ্দিন ধান মাড়াইয়ের জন্য ওই সড়ক দিয়ে ধান ভাঙ্গার (ইঞ্জিন চালিত মেশিন) নিতে চাইলে মাসকালাই রোপণকারী আবুল কালাম বাধা দেয়। এতে তাদের মধ্যে কথা-কাটাকাটি ও হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়ায়। সংঘর্ষে আবুল কালাম তার ভাই বিল্লাল মিয়া ও হারেছ মিয়াসহ চারজন আহত হন।

পরে স্থানীয়রা আহতদেরকে কেন্দুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আবুল কালামকে ময়মনসিংহ মেডিকেল কলেজে প্রেরণ করে। পরবর্তীতে অবস্থার উন্নতি না হওয়ায় সেখান থেকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। রবিবার চিকিৎসাধীন অবস্থায় আবুল কালাম মারা যান। এদিকে মৃত্যুর খবর গ্রামে পৌঁছালে উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

পরে খবর পেয়ে কেন্দুয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে আসামি গ্রেফতারের চেষ্টা করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে কেন্দুয়া থানার ওসি কাজি শাহ নেওয়াজ সত্যতা নিশ্চিত করে জানান, আসামি ধরার চেষ্টা চলছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর