শিরোনাম
প্রকাশ : ৩০ নভেম্বর, ২০২০ ১৬:০০
প্রিন্ট করুন printer

সখীপুরে প্রতিবেশীর বাঁশের বেড়ায় অবরুদ্ধ পরিবার

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:

সখীপুরে প্রতিবেশীর বাঁশের বেড়ায় অবরুদ্ধ পরিবার

টাঙ্গাইলের সখীপুরে প্রতিবেশীর বাঁশের বেড়ায় অবরুদ্ধ হয়ে আছে এক প্রবাসীর পরিবার। দীর্ঘ তিন মাস ধরে স্বাভাবিক চলাচল করতে পারছে না বলে জানায় ওই পরিবার। উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের আমতৈল গ্রামে এ ঘটনা ঘটেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাড়ি ঘেঁষা প্রতিবেশীদের আবাদী জমির চারপাশ বাঁশ দিয়ে বেড়া দেওয়ায় বন্ধ হয়ে আছে প্রবাসী মজিবর রহমানের বাড়ি যাওয়ার পথ। এতে স্বাভাবিক চলাচল করতে না পারায় ওই প্রবাসীর স্ত্রী, সন্তান ও মা-বাবা অবরুদ্ধ হয়ে আছে। অন্যের বাড়িতে মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন রেখে বাঁশের বেড়া ডিঙিয়েই বাড়িতে যাচ্ছে হচ্ছে তাদের। 

বিষয়টি স্থানীয় ইউপি মেম্বার, গন্যমান্য ব্যক্তি ও ইউপি চেয়ারম্যানের কাছে জানালেও তারা এখনও কোন মীমাংসা দিতে পারেনি বলে জানায় ওই মজিবরের বৃদ্ধ বাবা জালাল উদ্দিন। তিনি বলেন, যারা পথ বন্ধ করে দিয়েছে তারা আমার আপন ভায়ের সাত ছেলে ও ভাতিজা। ওই রাস্তার জন্য জমির পরিবর্তে জমি দিতে চাই। তবুও তারা রাজি হতে চায় না।

মজিবর রহমানের স্ত্রী রিনা আক্তার বলেন, স্বামী বিদেশ থাকায় নিজেই বাজার ঘাট করতে বাঁশের বেড়া ডিঙিয়েই বাজারে যাই। বেড়া খুলে দিতে বললে ওরা সাত ভাই ও ভাতিজা আমাদের প্রতি রেগে আসে। চেয়ারম্যান, মেম্বারদের কাছে একাধিকবার বলা হয়েছে কিন্তু এখনো তারা সমাধান দিতে পারে নাই।

ইউপি চেয়ারম্যান গোলাম ফেরদৌস বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। জানতে পারছি জমি নিয়ে এই সমস্যা। ওরা আমার কাছে আসলে পরিষদের মেম্বারকে বলেছি বিষয়টি দ্রুত মীমাংসা করার জন্য। তারপর কী অবস্থা আমাকে কেউ জানায়নি।

প্রতিবেশী ইলিয়াছ বলেন, ওই বাড়িতে যাওয়ার জন্য ম্যাপে কোন রাস্তা নেই। এটা আমাদের রেকর্ডকৃত সম্পত্তি, আবাদী জমি তাই এখানে আম গাছ লাগিয়ে বেড়া দিয়েছি। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:৪৮
প্রিন্ট করুন printer

ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবিতে দিনাজপুরে স্মারকলিপি

দিনাজপুর প্রতিনিধি:

ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবিতে দিনাজপুরে স্মারকলিপি

নারী ও কন্যার প্রতি যৌন সহিংসতার ঘটনার দ্রুত বিচারপূর্বক ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। 

বৃহস্পতিবার নারী ও কন্যার প্রতি যৌন সহিংসতার ঘটনার দ্রুত বিচারপূর্বক ধর্ষকের শাস্তি নিশ্চিত করার দাবীতে মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়। 

জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম এবং পুলিশ সুপারের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মমিনুল করিম।  

বাংলাদেশ মহিলা পরিষদ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তির লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং ঘটনার শিকার নারী ও কন্যা এবং তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের অনুরোধ জানাচ্ছে। নারীর প্রতি এ ধরনের সহিংসতা ও নির্মম নির্যাতনের ঘটনা দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে নিষ্পত্তি করাসহ ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছে। 

স্মারকলিপি প্রদানকালে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি মাহবুবা খাতুন, সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, আন্দোলন সম্পাদক গৌরী চক্রবর্তী, সদস্য শুকলা কুন্ডু, প্রোগ্রাম এক্সিকিউটিভ নীপা শেঠ, অফিস সহকারী মিনা দাস প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:৪০
প্রিন্ট করুন printer

আমাদের কিছুটা থমকে দিয়েছে করোনাভাইরাস: বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

আমাদের কিছুটা থমকে দিয়েছে করোনাভাইরাস: বাণিজ্যমন্ত্রী
ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, করোনাভাইরাসের কারণে উন্নয়ন কিছুটা থমকে গেলেও সরকার এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালে আমাদের অর্থনীতি ছিল ৩৫০ বিলিয়ন ডলারের। বর্তমানে আমাদের অর্থনীতির পরিমাণ দাঁড়িয়েছে ৩ হাজার ৫০০ বিলিয়ন ডলারে। বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে দাঁড়িয়েছে প্রায় ২ হাজার ১০০ ডলারে। ২০০৮-২০০৯ অর্থবছরে আমাদের বাজেট ছিল ৯৩ হাজার কোটি টাকা। সেই বাজেটের পরিমাণ ২০২০-২০২১ অর্থবছরে এসে দাঁড়িয়েছে ৫ লাখ ২৫ হাজার কোটি টাকায়। এভাবে দেশ ধারাবাহিকভাবে এগিয়ে যাচ্ছে।

টিপু মুনশি বলেন, পদ্মা সেতু নিযে বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ তুলেছিল। প্রধানমন্ত্রী ঘোষণা দিলেন, আমরা নিজস্ব অর্থে পদ্মা সেতু তৈরি করব। আজ পদ্মা সেতুর বাস্তবায়ন এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে আমরা অর্থনৈতিক অবস্থা সুদৃঢ় করতে পেরেছি। পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক যে দুর্নীতির অভিযোগ তুলেছিল তা পরে কানাডার কোর্টে মিথ্যা প্রমাণিত হয়েছে। দুর্নীতি নয়, কানাডার ওই কোর্টের রায়ে উঠে আসে বিএনপি একটি সন্ত্রাসী দল।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:৩৬
প্রিন্ট করুন printer

কুমিল্লার লাকসামে তুলার কারখানা থেকে অগ্নিকাণ্ড

লাকসাম প্রতিনিধি

কুমিল্লার লাকসামে তুলার কারখানা থেকে অগ্নিকাণ্ড

কুমিল্লার লাকসামে অগ্নিকাণ্ডে তিনটি দোকান পুড়ে কয়েক লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। বুধবার (২৭ জানুয়ারি) রাতে পৌরসভার রাজঘাট এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, রাত সাড়ে ৮টার দিকে আব্দুল কুদ্দুসের তুলার কারখানায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন পার্শ্ববর্তী আজাদ মিয়ার জেনারেটর ও ইলেকট্রিক দোকান, ফয়সাল আহমেদের ফয়সাল ক্রোকারিজ দোকানে ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে লাকসাম ফায়ার স্টেশনের একটি ইউনিট এসে আগুন নেভায়।

লাকসাম ফায়ার স্টেশন ও সিভিল সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, আগুন লাগার খবর শুনে কিছুক্ষণের মধ্যে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে তার ধারনা। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:২৮
প্রিন্ট করুন printer

বানারীপাড়া পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোর্থী প্রার্থী মিন্টুসহ ৩ জন বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বানারীপাড়া পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোর্থী প্রার্থী মিন্টুসহ ৩ জন বহিষ্কার

বরিশালের বানারীপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউল হক মিন্টুসহ তিনজনকে দল থেকে বহিষ্কার এবং একজনের সদস্য পদ বাতিলের সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের নির্দেশে বুধবার সন্ধ্যায় বানারীপাড়ায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের এক সভায় তাদের চূড়ান্ত বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে কেন্দ্রে রেজুলেশন পাঠানো হয়।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সালে মঞ্জু মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত এক বিশেষ বর্ধিত সভার সিদ্ধান্ত রেজুলেশন আকারে তাৎক্ষণিক (ই-মেইল) কেন্দ্রীয় আওয়ামী লীগের পাঠানো হয়।  

উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক অধ্যাপক মো.আশ্রাফুল হাসান সুমন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বানারীপাড়া পৌরসভা নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.জিয়াউল হক মিন্টুকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

এছাড়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধাচারণ করে বিদ্রোহী প্রার্থী মো. জিয়াউল হক মিন্টুকে অব্যাহত সহযোগিতা করায় পৌর আওয়ামী লীগের দফতর সম্পাদক মো. মাহফুজুল হক মাসুম ও ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমানকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। বিদ্রোহী প্রার্থীর পক্ষাবলম্বন-সহ দলীয় শৃঙ্খলা বিনষ্টে জড়িত থাকায় মো. জামাল হোসেন সাইয়েদের নামে একজনের দলীয় সদস্য পদ বাতিল করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা ৩ নেতার বহিষ্কার এবং একজনের সদস্য পদ বাতিলের সত্যতা নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৪:২৪
প্রিন্ট করুন printer

শেরপুরে শিমের কেজি ৫ টাকা

শেরপুর প্রতিনিধি:

শেরপুরে শিমের কেজি ৫ টাকা

শেরপুরে শীতকালীন ফসল শিমের কেজি এখন মাত্র ৫ টাকা। শেরপুরের চরাঞ্চল ও সীমান্ত এলাকাজুড়ে এই শিমের ব্যাপক ফলন হয়েছে বলে জানিয়েছেন চাষিরা।

উৎপাদক পর্যায়ে শিম প্রতিকেজি এখন বিক্রি হচ্ছে ৪/৫ টাকায়। পাইকারি পর্যায়ে বিক্রি হচ্ছে ৬/৭ টাকা। খুচরা পর্যায়ে ১০ টাকাতেই মিলছে শিম। 

তাছাড়া অন্যান্য সবজি কপি, বেগুন, লাউ, কাঁচা মরিচ, আলুর দামও কমেছে ব্যাপক হারে। বাজার গুলোতে সবজি এখন ভরপুর।

চরাঞ্চলের ঈলশা এলাকা সবজি উৎপাদক সমেজ উদ্দিন জানিয়েছেন, প্রথম প্রথম একটু ভালো দামে সবজি বিক্রি করা গেলেও এখন সবজি পাইকাররা নিতেও চায় না। দামও কম। এত টাকা খরচ ও পরিশ্রম করে করে সবজি উৎপাদন করে এখন বিপদে পড়েছি। লাভ তো দূরের কথা।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর