শিরোনাম
প্রকাশ : ১ ডিসেম্বর, ২০২০ ১৪:২২
প্রিন্ট করুন printer

৫০ শয্যা হলেও ৩১ শয্যার জনবল দিয়েই চলছে হাসপাতাল

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

৫০ শয্যা হলেও ৩১ শয্যার জনবল দিয়েই চলছে হাসপাতাল
গাজীপুরের কালিয়াকৈরে ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিচ্ছে মাত্র ৮ জন চিকিৎসক। জনবল ও যন্ত্রাংশ সংকটে ক্ষুড়িয়ে ক্ষুড়িয়ে চলছে হাসপাতালে চিকিৎসা সেবা। ফলে ফায়দা লুটছে স্থানীয় ক্লিনিক মালিকরা। এতে চরম ভোগান্তিতে উপজেলাবাসী।
 
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ভুক্তভোগী রোগী সূত্রে জানা যায়, ১৯৬৪ সালে ৩১ শয্যাবিশিষ্ট কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। ২০১২ সালের ১১ ডিসেম্বর এ হাসপাতালটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নতি করা হয়। অথচ এজন্য বাড়তি কোনো জনবল নিয়োগ দেওয়া হয়নি। ফলে ৩১ শয্যার জনবল দিয়েই চলছে ৫০ শয্যার হাসপাতালটি। হাসপাতালে ২০ চিকিৎসক থাকার কথা থাকলেও চিকিৎসক আছেন ৮ জন। 
 
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বিভিন্ন ক্লিনিকে রোগী পাঠিয়ে একাধিক চিকিৎসক কমিশনও হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ রয়েছে। আর এ সুযোগে ফায়দা লুটছেন ক্লিনিক মালিকরাও। বিভিন্ন ক্লিনিকের দালালরা কৌশলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিয়মিত রোগী ভাগিয়ে নিয়ে যাচ্ছে। 
 
কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল বেলাল জানান, ৫০ শয্যা হলেও ৩১ শয্যার জনবল দিয়েই চলছে হাসপাতালটি। বর্তমানে হাসপাতালে ডাক্তার কম থাকায়  আমাদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। এক্সরে মেশিন নষ্ট থাকায় চিকিৎসা দিতেও সমস্যা হচ্ছে। হাসপাতাল দালাল মুক্ত করার জন্য চেষ্টা করা হচ্ছে।
 
বিডি প্রতিদিন/ফারজানা 

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর